ফার্মেসি শর্ট কোর্স বই pdf Download (ফার্মাকোলজি বই pdf)

ফার্মেসি শর্ট কোর্স বই pdf Download (ফার্মাকোলজি বই pdf)
Written by IQRA Bari

ফার্মেসি শর্ট কোর্স বই pdf : স্বাস্থ্য রক্ষা এবং রোগ প্রতিরোধের জন্য চিকিৎসা পদ্ধতি সম্পর্কে জানা খুবই প্রয়োজন। ছোট খাটো ফার্মেসিতে চিকিৎসা সেবা দেওয়ার জন্য মেডিকেল পাস করা ডাক্তারের প্রয়োজন হয় না। বিভিন্ন ফার্মেসি শর্ট কোর্স রয়েছে, যেগুলো করার মাধ্যমে একজন সাধারণ শিক্ষিত মানুষও ডাক্তারি পর্যায়ে ছোট-খাটো চিকিৎসা প্রদান করতে পারে।

গ্রামীণ ডাক্তাররা মূলত এভাবেই সাধারণ মানুষকে চিকিৎসা প্রদান করে থাকে। আপনিও যদি ডাক্তারি শিখতে চান, তবে ডাক্তারি শেখার জন্য সরকারি-বেসরকারি ভাবে বিভিন্ন কোর্স বা প্রশিক্ষণ এভেইলএবল রয়েছে। যেভাবেই ডাক্তারি শিখতে চান না কেন, ফার্মাকোলজি বই pdf আপনাকে পড়া উচিত।

এই ব্লগে আমরা বিভিন্ন ধরণের ডাক্তারি বই pdf উপস্থাপন করেছি। এই বইগুলো মূলত ফার্মেসি শর্ট কোর্স বই pdf নামেই পরিচিত। সুতরাং, যারা চিকিৎসা পদ্ধতির জ্ঞান আয়ত্ব করতে চান তারা অবশ্যই নিচে দেওয়া বইগুলো ডাউনলোড করে নিতে পারেন।

ফার্মেসি শর্ট কোর্স বই pdf Download (ফার্মাকোলজি বই pdf)

বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল কর্তৃক প্রকাশিত ”মডেল মেডিসিন শপ স্থাপন ও পরিচালনা প্রশিক্ষণ ম্যানুয়াল” নামে চমৎকার একটি বই রয়েছে। এই বইটি থেকে আপনারা ফার্মেসি বিষয়ক বিভিন্ন জ্ঞান আহরণ করতে পারবেন।

► ডাউনলোডঃ ফার্মেসি শর্ট কোর্স pdf বই (C Category Pharmacist Book)

► ডাউনলোডঃ আধুনিক এ্যালোপ্যাথিক চিকিৎসা বই pdf
► ডাউনলোডঃ অব্যর্থ হোমিওপ্যাথিক চিকিৎসা বই PDF 
► ডাউনলোডঃ পল্লী চিকিৎসক কোর্স বই pdf

► ডাউনলোডঃ আয়ুর্বেদিক চিকিৎসা বই pdf
► ডাউনলোডঃ কবিরাজি চিকিৎসা বই pdf
► ডাউনলোডঃ ভেটেরিনারি চিকিৎসা বই pdf

প্রিয় পাঠক, উপরোক্ত ফার্মাকোলজি বই pdf গুলো পড়ার মাধ্যমে আপনি ডাক্তারি বিষয়ক জ্ঞান আহরণ করতে পারবেন। তবে ডাক্তারি চিকিৎসা প্রাক্টিক্যালি প্রদান করার জন্যে আপনাকে অবশ্যই সরাসরি ভাবে যে কোনো ফার্মেসি শর্ট কোর্স করে নেওয়া জরুরি। তাহলে রোগের সঠিক চিকিৎসা এবং ওষুধের যথাযথ ব্যবহার জানতে পারবেন।

যদিও ফার্মেসি শর্ট কোর্স বই pdf গুলোতে রোগের উপর ভিত্তি করে বিভিন্ন ওষুধ প্রয়োগের দিক-নির্দেশনা রয়েছে, তবুও আপনার ডাক্তারি স্কিলকে আরও সমৃদ্ধ করতে বিশেষজ্ঞদের শরণাপন্ন হওয়া আবশ্যক।

যাইহোক, আশাকরি আপনারা এই ব্লগ থেকে ফার্মেসি শর্ট কোর্স pdf বই গুলো পেয়ে উপকৃত হয়েছেন। ব্লগটি পড়ার জন্য সবাইকেই ধন্যবাদ।

আরো pdf ডাউনলোড করুন

► ডাউনলোডঃ মাশরুম চাষ পদ্ধতি বই pdf
► ডাউনলোডঃ ভূমি আইন বই pdf
► ডাউনলোডঃ বায়োফ্লক পদ্ধতিতে মাছ চাষ বই pdf

Leave a Comment

error: Content is protected !!