বিষয়ভিত্তিক বক্তৃতা pdf Download

বিষয়ভিত্তিক বক্তৃতা pdf Download
Written by IQRA Bari

বিষয়ভিত্তিক বক্তৃতা pdf : বিষয় ভিত্তিক বক্তৃতা শেখার জন্য বিষয় ভিত্তিক বই পড়া অনেক গুরুত্বপূর্ণ। একজন বক্তা যদি বিষয় ভিত্তিক বক্তব্য না দিতে পারে তবে তার বক্তব্য শ্রোতাদের কাছে খুব বেশি গ্রহণযোগ্যতা পায় না।

বিষয় ভিত্তিক বক্তৃতার মানেই হলো কোন একটি নির্দিষ্ট বিষয়ের আলোচনা করা। আমরা সাধারণত কোনো বক্তৃতা বলতে যে বিষয় গুলো বুঝি, তা হলো ওয়াজ, মাহফিল, জুমার বয়ান, স্কুলের প্রেজেন্টেশন ইত্যাদি বিষয়কে। এইগুলোই মূলত বক্তব্য।

আপনি যদি গুছিয়ে কথা বলা শিখতে চান এবং নিজের পাণ্ডিত্ব কথার মাধ্যমে শ্রোতাদের সামনে উপস্থাপন করতে চান, তবে অবশ্যই আপনাকে বিষয়ভিত্তিক বক্তৃতা শিখতে হবে। বিষয়ভিত্তিক বক্তৃতাও একটি স্কিল। পড়াশোনা করলেই তা অর্জিত হবে বিষয়টা এমন নয়।

► ডাউনলোডঃ কুরবানির তাৎপর্য pdf 
► ডাউনলোডঃ কুরবানির ইতিহাস pdf
► ডাউনলোডঃ উসুলুল ইফতা pdf 

অনেক মানুুষ আছে, যারা অনেক বড় শিক্ষিত হওয়া সত্ত্বেও বিষয়ভিত্তিক বক্তৃতা করতে পারে না। কারণ, তাদের বিষয়ভিত্তিক বক্তৃতার স্কিল নেই। এই স্কিল অর্জনের জন্য নিজেকে চেষ্টা করতে হয়। সাধনার মাধ্যমেই মূলত বিষয়ভিত্তিক বক্তৃতা স্কিল অর্জন হয়।

বিষয়ভিত্তিক বক্তৃতা pdf Download

এখানে বেশকিছু বিষয়ভিত্তিক বইয়ের নাম উপস্থাপন করা হয়েছে , আপনি যদি এই বইগুলো পড়তে পারেন এবং নিজেকে বইয়ের অনূরূপে পড়তে পারেন তাহলে আপনার বিষয়ভিত্তিক বক্তৃতার স্কিল অনেক ভালো হবে। লোক সম্মুখে আপনি যে কোনো বিষয়ের বক্তব্য দিতে পারবেন।

ডাউনলোডঃ বিষয় ভিত্তিক কুরআন pdf 

ডাউনলোডঃ কুরবানির তাৎপর্য pdf 

ডাউনলোডঃ বিষয় ভিত্তিক ওয়াজের বই pdf

ডাউনলোডঃ বিষয় ভিত্তিক জুমার বয়ান pdf

ডাউনলোডঃ মাসায়েলে কুরবানী ও আকীকা pdf

ডাউনলোডঃ বিষয় ভিত্তিক ওয়াজ ও খুতবা pdf

ডাউনলোডঃ বিষয় ভিত্তিক বয়ান pdf

শ্রোতারা মূলত এটাই চায় যে, প্রত্যেক বক্তা যে কোনো একটি বিষয়ে আলোচনা করুক, যেনো সেই আলোচনার মূলত মেসেজ সম্পর্কে ডিপলি জানতে পারা যায়। এজন্য বক্তাদেরও উচিত যে বক্তব্য দেওয়ার আগে সিলেক্টেড বিষয়টিতে আগে ভালো করে জেনে নেওয়া এবং তার উপর পূর্ণাঙ্গ আলোচনা প্রদান করা।

► ডাউনলোডঃ স্বামী স্ত্রীর অধিকার pdf
► ডাউনলোডঃ মনোবিজ্ঞান বই pdf
► ডাউনলোডঃ বাইবেল কুরআন ও বিজ্ঞান pdf 

উপরোক্ত বিষয়ভিত্তিক বক্তৃতা pdf বই গুলো থেকে আপনি বক্তব্যের বিষয় ও বক্তব্যের নীতিমালা সম্পর্কে জানতে পারবেন। এই বইগুলো আপনার বক্তব্যের স্কিলকে অনেক উচ্চ লেভেলে নিয়ে যাবে বলে মনে করি।

Leave a Comment

error: Content is protected !!