কুরবানির ইতিহাস pdf Download

কুরবানির ইতিহাস pdf Download
Written by IQRA Bari

কুরবানির ইতিহাস pdf : মহান আল্লাহ তা’আলা মানব জাতিকে একমাত্র তাঁর ইবাদতের জন্য সৃষ্টি করেছেন। তবে সে ক্ষেত্রে তিনি কিছু ইবাদত ফরজ করে দিয়েছেন এবং কিছু ইবাদতকে ওয়াজিব করেছেন। আর সে ইবাদত কেবলই আল্লাহর সন্তুষ্টির জন্যই করতে হবে।

এমনই একটি ইবাদতের নাম কুরবানি। হযরত আদম (আ.) এর যুগ থেকেই কুরবানি চলে আসছে। কিন্তু আমরা এর সঠিক ইতিহাস ও বিধানাবলী সম্পর্কে খুব বেশি অবগত নই। তাই আপনাদের সামনে আজ একটি pdf বই শেয়ার করবো, যেই বইটি থেকে আপনারা কুরবানির ইতিহাস, উদ্দেশ্য ও কতিপয় বিধান সম্পর্কে জানতে পারবেন।

► ডাউনলোডঃ ডাবল স্ট্যান্ডার্ড pdf
► ডাউনলোডঃ বাইতুল্লাহর মুসাফির pdf
► ডাউনলোডঃ মিম্বারের ধ্বনি pdf 

কুরবানির ইতিহাস pdf পরিচিতি

গ্রন্থের নামঃ কুরবানির ইতিহাস, উদ্দেশ্য ও কতিপয় বিধান
লেখকঃ ড. মো. আবদুল কাদের
গ্রন্থের ভাষাঃ বাংলা
বই ক্যাটাগরিঃ ইসলামিক, মাসায়েল
ফরম্যাটঃ ই-বুক / পিডিএফ বুক
ডাউনলোডঃ প্রায় ০,৫ কিলোবাইট (0.5 kb) (গুগল ড্রাইভ)

পৃথিবীতে সর্বপ্রথম কুরবানির প্রচলন হয় মানব জাতির আদি পিতা হযরত আদম (আ.) এর সন্তান হাবিল ও কাবিলের মাধ্যমে। উক্ত কুরবানিটি ছিল মহান আল্লাহর নির্দেশেই। যা এই বইটি থেকে আপনারা বিস্তারিত জানতে পারবেন।

► ► ডাউনলোডঃ কুরবানির ইতিহাস pdf

প্রিয় পাঠক, কুরবানির ইতিহাস অনেক প্রচীন। মহাগ্রন্থ আল -কুরআনের সূরা মায়িদার ২৭ নম্বর আয়াতের মাধ্যমে আমরা জানতে পারি হাবিল ও কাবিলের কুরবানির কথা। উক্ত ঘটনাটিও কুরবানির ইতিহাস pdf বইটিতে উল্লেখ আছে।

আশাকরি আপনারা ড. মো. আবদুল কাদের সাহেবের লেখা কুরবানির ইতিহাস, উদ্দেশ্য ও কতিপয় বিধান বইটি পড়ে কুরবানি সম্পর্কে একটি সুস্পষ্ট ধারণা নিতে পারবেন।

আরো pdf বই ডাউনলোড করুন

► ডাউনলোডঃ টাইম ম্যানেজমেন্ট উইথ ইসলাম pdf
► ডাউনলোডঃ বেলা ফুরাবার আগে pdf
► ডাউনলোডঃ কিতাবুল ফিতান pdf

Leave a Comment

error: Content is protected !!