বিষয় ভিত্তিক বয়ান pdf Download

বিষয় ভিত্তিক বয়ান pdf Download
Written by IQRA Bari

ওয়াজ মাহফিল বা জুমার দিনে মসজিদ মিম্বারে দাঁড়িয়ে ইমাম সাহেব যে বক্তব্য দেয়, তাকেই বয়ান বলা হয়। অনেকেই কৌতুহলবশতঃ বা শেখার উদ্দেশ্যেই বয়ানের বিভিন্ন ভিত্তিক বই পড়তে আগ্রহী। তাদের জন্যই বেশ কয়েকটি বিষয় ভিত্তিক বয়ান pdf বই প্রদান করা হয়েছে।

বয়ান একটি আরবি শব্দ। বয়ানের মূল উদ্দেশ্য হলো উপদেশ দেওয়া, শেখানো বা কল্যাণের পথে আহবান করা ইত্যাদি। একজন ইমাম বা ওয়ায়েজ বয়ানের মাধ্যমে সাধারণ মুসলমানদেরকে কল্যাণের পথে আহবান করেন। ইসলাম শিক্ষা দেন।

আপনিও যদি এই মহা মূল্যবান কাজটি করতে চান, তবে আপনাকে বিষয় ভিত্তিক বয়ান করার অভিজ্ঞতা তৈরি করতে হবে। এজন্য নিজে নিজে প্রাক্টিস করার জন্য আপনি বিষয় ভিত্তিক বয়ানের বই পড়তে পারেন। এই বইগুলো আপনাকে বিষয় ভিত্তিক বয়ানের স্কিল তৈরিতে সাহায্য করবে।

বিষয় ভিত্তিক বয়ান pdf Download

বিষয় ভিত্তিক বয়ানের জন্য বিভিন্ন ক্যাটাগরি বা টপিকের উপর বই পাওয়া যায়। যেমন – তাফসীর, ইতিহাস, জীবনী, রমজান ও কুরবানি ইত্যাদি। নিচে এমনই কিছু বইয়ের পিডিএফ রয়েছে যেগুলো থেকে আপনি বিষয় ভিত্তিক বয়ান শিখতে পারবেন।

► ডাউনলোডঃ বিষয় ভিত্তিক কুরআন pdf
► ডাউনলোডঃ বিষয় ভিত্তিক ওয়াজ ও খুতবা pdf 
► ডাউনলোডঃ কবীরা গুনাহ pdf

► ডাউনলোডঃ বিষয়ভিত্তিক হাদিসে কুদসি সমগ্র pdf
► ডাউনলোডঃ বিষয়ভিত্তিক ইসলামিক বই pdf 
► ডাউনলোডঃ বিষয়ভিত্তিক আয়াত ও হাদিস pdf

► ডাউনলোডঃ বিষয় ভিত্তিক ওয়াজের বই pdf
► ডাউনলোডঃ ১০ টি কুরবানী বিষয়ক বই pdf
► ডাউনলোডঃ রমজানের ফজিলত pdf

প্রিয় পাঠক, বয়ান করা একটি অভিজ্ঞতা। এই অভিজ্ঞতা সকলের হয় না। এই অভিজ্ঞতা তৈরি করতে নিজেকে অনেক পরিশ্রম করতে হয়। আপনি যদি বয়ান শিখতে চান, তবে অবশ্যই বিষয় ভিত্তিক বয়ানের প্রতি সবচেয়ে বেশি মনোযোগ দেবেন।

কারণ, সবাই বিষয় ভিত্তিক বয়ানে বেশি অনুপ্রাণিত হয়। বিষয় ভিত্তিক বয়ানের ফলাফলও তুলনামুলক ভালো। উপারোক্ত বিষয় ভিত্তিক বয়ান pdf গুলোর মাধ্যমে আপনি সেই অভিজ্ঞতা অর্জন করে নিতে পারবেন। তবে অবশ্যই চেষ্টা করবেন, উক্ত পিডিএফ বই গুলোর হার্ড কপি আপনার নিকটস্ত লাইব্রেরী বা অনলাইনের যে কোনো শপ থেকে সংগ্রহ করার জন্য। এতে আপনি বেশি ফায়দা পাবেন।

Leave a Comment

error: Content is protected !!