কবিরাজি বই pdf free Download

কবিরাজি বই pdf free Download
Written by IQRA Bari

কবিরাজি বই pdf free download | আমাদের সমাজে প্রচলিত কবিরাজি বিষয়টা অনেকটা গোমরাহীর মতো। কুফরি, শিকরি , তাবিজ-কবজ এবং জাদু-টোনা ছাড়া বর্তমানে অন্যকিছুকে কবিরাজি মনেই করা হয় না। তবে সত্যি কারের কবিরাজি বিষয়টা পুরোই আলাদা। কবিরাজির ভ্রান্ত প্রথা নিরসন এবং সঠিক কবিরাজি চিকিৎসা পদ্ধতি নিয়েই আজকের আলোচনা।

কবিরাজি বিষয়টা ডাক্তারি পর্যায়ের একটি সেবা। অপ্রিয় হলেও সত্য যে, কবিরাজির সঠিক সেবাটি ভ্রান্ত মতাদর্শের কারণে অনেকটা এলোমেলো হয়ে গেছে। তবে কবিরাজি চিকিৎসার প্রতি মানুষের চাহিদার কমতি আসেনি এখনো। সঠিক কবিরাজি চিকিৎসা পদ্ধতি নিয়ে নিচে একটি কবিরাজি pdf বই দেওয়া হয়েছে।

কবিরাজির মূল লক্ষ্যই হলো মানুষের রোগমুক্তি। এ্যালোপেথিক চিকিৎসা ও হোমিওপেথিক চিকিৎসার মতই কবিরাজি একটি চিকিৎসা পদ্ধতি। কবিরাজি ঔষধ গুলো মূলত বিভিন্ন ভেজষ ঔষুধি গাছের দ্বারা তৈরি করা হয়।

▶️ ওয়েব ডিজাইন শেখার বই pdf
▶️ অভিযাত্রী বই pdf 
▶️ Adobe illustrator Bangla pdf Book

কবিরাজি চিকিৎসা

আমাদের সমাজের প্রচলিত সকল চিকিৎসা পদ্ধতির প্রাথমিক বক্তব্য একটাই। তা হলোঃ খাদ্যই শারীরিক ও মানসিক শক্তির উৎস। খাদ্য থেকেই মানবদেহে পুষ্টি সঞ্চার হয়। খাদ্যই আমাদের শরীর যন্ত্রের জ্বালানি। তবে মনে রাখতে হবে, যে কোন খাদ্য পেট ভরে খেলেই পুষ্টি উৎপাদন হয়না। বরং অসম খাদ্য ভক্ষণে আসে অপুষ্টি ও বিভিন্ন ধরণের অসুক-বিসুখ।

অসুখ হলে চিকিৎসা এবং ওষুধের প্রয়োজন হয়। কিন্তু তার সাথে খাদ্য বা পথ্যর বিরাট ভূমিকা রয়েছে। শুধু ওষুধে অসুখ সারে না। প্রয়োজন হয় আরো কিছুর, তারমধ্যে সুষম খাদ্য এবং পথ্য প্রধান।

আজ আমি একটি আধুনিক কবিরাজি শিক্ষার বই আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। যা থেকে আপনি কবিরাজি মন্ত্র শিখতে পারবেন না হয়ত। তবে প্রকৃতপক্ষে সত্যিকারের কবিরাজি গাছ, কবিরাজি ঔষধ এবং কবিরাজি চিকিৎসা সম্পর্কে জানতে পারবেন।

কবিরাজি বই পরিচিতি

বইয়ের নামঃ ওষুধ থেকে পথ্য বড়
লেখকঃ তাপস চট্টোপাধ্যায়
বইয়ের ভাষাঃ বাংলা
বই ক্যাটাগরিঃ চিকিৎসা / কবিরাজি
ডাউনলোডঃ ৬,৪৮৫ (kb) কিলোবাইট (6.4 MB)

কবিরাজি বই pdf free download

আমাদের দেওয়া কবিরাজি চিকিৎসা বইটি থেকে আপনি প্রায় সমস্ত রোগের চিকিৎসা এবং ওষুধ সম্পর্কে জানতে পারবেন। আপনি যদি কবিরাজি চিকিৎসায় পারদর্শী হতে চান, তবে এই বইটি হতে পারে আপনার কবিরাজি শিক্ষার প্রথম ধাপ।

বইটি গুগল ড্রাইভে রাখা হয়েছে। নিচে দেওয়া লিংক থেকে কবিরাজি বই pdf free download করে নিন।

↪️ ডাউনলোড করুনঃ কবিরাজি বই pdf free download

আপনার পছন্দ হবে এমন আরো লেখাঃ

► ডাউনলোডঃ মাশরুম চাষ পদ্ধতি বই pdf
► ডাউনলোডঃ এশিয়া মহাদেশের মানচিত্র pdf
► ডাউনেলোডঃ বায়োফ্লক পদ্ধতিতে মাছ চাষ বই pdf

প্রিয় পাঠক, আমি আশা করছি কবিরাজি বই ডাউনলোড করতে পেরে আপনি উপকৃত হয়েছেন। পরবর্তীতে কোন বিষয়ের উপর পিডিএফ বই চান কমেন্টে জানিয়ে দিন। ধন্যবাদ

Leave a Comment

error: Content is protected !!