নামের অর্থ বই pdf Download

নামের অর্থ বই pdf Download
Written by IQRA Bari

নামের অর্থ বই pdf | স্রষ্টার সৃষ্টির মধ্যে মানুষ ও জ্বীন জাতির প্রতিটি ব্যক্তিরই নামকরণ করা হয়। নাম অত্যন্ত প্রয়োজনীয় একটি বিষয়। সুন্দর নাম প্রত্যেকটা মানুষের ব্যক্তিত্ব উন্নত করে। সাধারণ কোন কিছুকে পৃথক ভাবে চিহ্নিত করতে বা পার্থক্য বুঝাতে নাম ব্যবহার করা হয়। শিশু জন্মের পর একটি সুন্দর নাম রাখা স্রষ্টা প্রদত্ত একটি হুকুম।

আপনি যদি মুসলমান হয়ে থাকেন বা যে কোন ধর্মের অনুসারী হন, তবুও আপনার শিশুর একটি সুন্দর নাম রাখুন। বিশেষ করে মুসলিম শিশুদের সুন্দর নাম রাখতেই হবে। অর্থাৎ যে নামের অর্থও সুন্দর হবে। মনে রাখবেন, অনেক সময় সুন্দর নাম শিশুদের মাঝে প্রভাব ফেলে।

আপনি যদি মুসলিম হয়ে থাকেন, তবে আপনাকে শিশুদের সুন্দর নামের গুরুত্ব বুঝতেই হবে। আপনি যদি আপনার শিশুকে ইসলামিক নাম না দেন তবে আপনি নিশ্চয় গোনাহগার হবেন। হাদিস থেকে আমরা জানতে পারি যে, একটি সুন্দর ইসলামিক নাম কিয়ামতের দিন অনেক বান্দার নাজাতের কারণ হবে।

▶️ Download: হিন্দি ভাষা শিক্ষা বই pdf
▶️ Download: ইংরেজি গ্রামার বই pdf
▶️ Download: ডাক্তারি বই pdf

তাই এই বিষয়ে কিছুতেই অলসতা করা যাবে না। আজ আমি খুবই চমৎকার একটি বাংলা নামের অর্থ বই pdf আপনাদের সাথে শেয়ার করছি।

নামের অর্থ বইটির বৈশিষ্ট্য

আমাদের দেওয়া এই বইটিতে আপনি শিশুদের সুন্দর নামের তালিকা পাবেন। যেখানে শিশুদের সুন্দর নাম অর্থসহ জানতে পারবেন। বিশেষ করে মুসলিম শিশুদের সুন্দর নাম অর্থসহ বইটিতে দেওয়া আছে। এগুলো ছাড়াও বইটির একটি বড় সুবিধা হলো, এই বইটিতে বিভিন্ন নামের প্রথম অক্ষর অনুযায়ী নামের তালিকা যুক্ত করা হয়েছে।

কাঙ্খিত এই নামের অর্থ বই pdf টিতে প্রথম অক্ষর অনুযায়ী নামের তালিকা যেভাবে দেওয়া আছেঃ

  • ম দিয়ে ছেলেদের ইসলামিক নাম
  • ন দিয়ে ছেলেদের ইসলামিক নাম
  • র দিয়ে ছেলেদের ইসলামিক নাম
  • স দিয়ে ছেলেদের ইসলামিক নাম
  • অ দিয়ে ছেলেদের ইসলামিক নাম
  • আ দিয়ে ছেলেদের ইসলামিক নাম
  • ই দিয়ে ছেলেদের ইসলামিক নাম ইত্যাদি।

এভাবে নামের প্রথম অক্ষর দিয়ে বেশকিছু নাম এই বইটিকে যুক্ত করা হয়েছে।

নামের অর্থ বই pdf Download

অনেকেই মুসলিম শিশুদের সুন্দর নাম রাখার জন্য বিভিন্ন মানুষের কাছে যান। তারা যে নাম দেয়, তাই অনেকেই রেখে দেয়। তবে এমন হয় যে, নামের অর্থ এবং নামের মাধুর্যতার দিকে কেউ লক্ষ্য করে না। এটা নিত্যান্তই ভুল কাজ।

আপনার কাছে যদি ৫০০ মুসলিম শিশুদের সুন্দর নাম অর্থসহ কোন বই থাকে, তবে নিশ্চিত ভাবে আপনি সেই বই দেখে দেখে এমন নাম বের করতে পারবেন, যে নামের অর্থও সুন্দর হবে এবং নামটিতে মধুরতাও থাকবে। শিশুদের নাম রাখার আগে এভাবে যাচাই -বাছাই করাই উত্তম।

নিচে খুবই চমৎকার একটি নামের অর্থ বই pdf  ডাউনলোড লিংক দেওয়া আছে। এই বইটি সংগ্রহ করার মাধ্যমে আপনি উপরোক্ত আলোচনার সুবিধাগুলো পাবেন ইনশাআল্লাহ। বইটি গুগল ড্রাইভে আপলোড করা হয়েছে। নিচের লিংক থেকে ডাউনলোড করে নিন।

↪️ ডাউনলোড করুনঃ নামের অর্থ বই pdf 

কাঙ্খিত বইটি থেকে আপনি শুধুমাত্র ছেলে শিশুদের সুন্দর নাম পাবেন। অন্য একটি আর্টিকেলে আমরা মেয়ে শিশুদের সুন্দর নাম pdf দেওয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

আপনার প্রয়োজন হবে এমন আরো pdf বই

▶️ Download: এশিয়া মহাদেশের মানচিত্র pdf
▶️ Download: অষ্টম শ্রেণীর গণিত বই pdf
▶️ Download: বাংলাদেশের মানচিত্র pdf (জেলা, উপজেলা, বিভাগ সহ)

Leave a Comment

error: Content is protected !!