ডাক্তারি বই pdf Download

ডাক্তারি বই pdf Download
Written by IQRA Bari

ডাক্তারি বই pdf | প্রিয় পাঠক, জীবন চলার পথে সুস্থতা স্রষ্টা কর্তৃক অনেক বড় নিয়ামত। এই নিয়ামত অস্বীকার করার মতো কারো সাধ্য নেই। তবে অসুস্থতাও বান্দার জন্য পরীক্ষা স্বরূপ। তবে একথা বলা যথার্থ যে, প্রাকৃতিক নিয়ম অনুসারে আমরা অসুস্থতার নিরাময়ে বিভিন্ন ঔষুধ সেবন করে থাকি। আর এই সবই স্রষ্টার দেওয়া বিধানের মধ্য দিয়েই ঘটে।

আমরা কম-বেশী সকলেই অসুস্থতার নিয়ামত ভোগ করি। প্রাকৃতির বিভিন্ন পশুপাশি, ফুল -ফল, গাছের মূল ও বিভিন্ন দ্রব্যাদির নির্যাসে অসুস্থতা প্রতিরোধে ঔষুধ তৈরি করা হয় এবং এই ঔষুধ সেবনে আমরা অুসুস্থতা থেকে নিরোগ হই। এটাও স্রষ্টার একটি নিদর্শন। যাইহোক, আজ আমরা বিভিন্ন ডাক্তারি বই আপনাদের উপহার দেবো। যেই বইগুলো থেকে আপনারা বিভিন্ন রোগের প্রতিকার ও ঔষুধ সম্পর্কে জানতে পারবেন।

► ডাউনলোডঃ মাশরুম চাষ পদ্ধতি বই pdf
► ডাউনলোডঃ এশিয়া মহাদেশের মানচিত্র pdf
► ডাউনেলোডঃ বায়োফ্লক পদ্ধতিতে মাছ চাষ বই pdf

ডাক্তারি বই pdf

প্রচলিত ডাক্তারি চিকিৎসা পদ্ধতি বেশ কয়েকটি ভাগে বিভিক্ত। তবে কোন চিকিৎসা পদ্ধতিকেই ছোট করে দেখার মতো কোন সুযোগ নেই। তবে আপনি যদি কোন একটি চিকিৎসা পদ্ধতিকে ভালো করে ফলো করতে পারেন, তবে আশা করি রোগ নিরাময়ে আপনি অনেক সচেতন হতে পারবেন। নিচে বিভিন্ন চিকিৎসা পদ্ধতির ডাক্তারি বই pdf  তুলে ধরা হয়েছে।

আধুনিক এ্যালোপ্যাথিক চিকিৎসা বই pdf

তথ্য ও যোগাযোগ প্রযুক্তির এই যুগে আধুনিক এ্যালোপ্যাথিক চিকিৎসা পদ্ধতিটি সবচেয়ে কার্যকরী বলে ধারণা করা হয়। বাস্তবতার মধ্যেও এর অনেকটা মিল রয়েছে। এ্যালোপ্যাথিক চিকিৎসা পদ্ধতিটি সবচেয়ে জনপ্রিয় হওয়ার কারণ হলো এই চিকিৎসা পদ্ধতির ঔষুধ গুলো অল্প সময়েই কার্যকর।

তাই সকল চিকিৎসা পদ্ধতিতে এ্যালোপ্যাথিক চিকিৎসাটি পৃথিবীর প্রায় সকল স্থানেই গ্রহণযোগ্যতা পেয়েছে। আপনি যদি এ্যালোপ্যাথিক চিকিৎসা পদ্ধতি সম্পর্কে জানতে চান, তবে  আধুনিক এ্যালোপ্যাথিক চিকিৎসা বই pdf টি আপনার জন্য সেরা বই বলে মনে করি। নিচে দেওয়া লিংক থেকে ডাক্তারি বই ডাউনলোড করে নিন।

↪️ ডাউনলোড করুনঃ আধুনিক এ্যালোপ্যাথিক চিকিৎসা বই pdf

হোমিওপ্যাথিক চিকিৎসা বই PDF

এ্যালোপ্যাথিক চিকিৎসার উৎকর্ষের সময়েও হোমিওপ্যাথিক চিকিৎসা পদ্ধতির কোন ঘাটতি নেই। এই চিকিৎসা পদ্ধতিটিও সমাজের মানুষের মাঝে অনেক জনপ্রিয়তা পেয়েছে। সরকারি এবং বেসরকারি ভাবেও এই চিকিৎসা পদ্ধতিটি চালু রয়েছে। তবে হোমিওপ্যাথিক ঔষুধ গুলো রোগ নিরাময়ে এ্যালোপ্যাথিক ঔষুধের মতো দ্রুত কার্যকর নয়।

তাই এ্যালোপ্যাথিক চিকিৎসা পদ্ধতি হোমিওপ্যাথিক চিকিৎসা পদ্ধতির চেয়ে একটু এগিয়ে গেছে। তবে প্রচীনতম চিকিৎসা পদ্ধতির মধ্যে হোমিওপ্যাথিক চিকিৎসাটি সবচেয়ে বেশী সশয় সময় ধরে টিকে আছে।

আপনি যদি হোমিওপ্যাথিক চিকিৎসা সম্পর্কে জ্ঞান অর্জন করতে চান, তবে আমাদের দেওয়া এই হোমিওপ্যাথিক চিকিৎসা বই PDF টি আপনি সংগ্রহ করতে পারেন। নিচে দেওয়া লিংক থেকে হোমিওপ্যাথিক ডাক্তারি বই pdf টি ডাউনলোড করে নিন।

↪️ ডাউনলোড করুনঃ হোমিওপ্যাথিক চিকিৎসা বই PDF

কবিরাজি বই pdf free Download

কবিরাজি চিকিৎসা পদ্ধতিটিও এক সময়ের সবচেয়ে জনপ্রিয় চিকিৎসা পদ্ধতি হিসেবে চালু ছিল। তবে বিভিন্ন ভুলের মধ্য দিয়ে এই চিকিৎসা পদ্ধতিটি তাবিজ ও জাদুর মধ্যে সীমাবদ্ধ হয়ে যাচ্ছে। এখন কবিরাজি চিকিৎসার কথা বললেই মনে করা হয় যে তাবিজ বা জাদুর কথা বলা হচ্ছে।

তবে সত্যিকার অর্থে কবিরাজি চিকিৎসাতে তাবিজ বা জাদুর কোন স্থান নেই। আমরাই এই চিকিৎসা পদ্ধতিকে নষ্ট করে ফেলেছি। তবে এখনো কবিরাজি চিকিৎসার যথেষ্ট চাহিদা রয়েছে। আপনি যদি কবিরাজি চিকিৎসার সঠিক পদ্ধতি বা নিয়ম জানেন, তবে আপনার কাছে মনে হবে কবিরাজি চিকিৎসাই সব চিকিৎসা পদ্ধতির সেরা।

কবিরাজি চিকিৎসা মূলত প্রাকৃতিক ঔষুধের সরাসরি ব্যবহার। আপনি যদি প্রতৃকপক্ষে কবিরাজি চিকিৎসা শিখতে চান তবে আপনার জন্য খবুই চমৎকার একটি কবিরাজি বই pdf  দেওয়া হলো। নিচের লিংক থেকে ডাউনলোড করে নিন কবিরাজি ডাক্তারি বই pdf।

↪️ ডাউনলোড করুনঃ কবিরাজি বই pdf free Download

আরো pdf ডাউনলোড করুন

► ডাউনলোডঃ অভিযাত্রী বই pdf
► ডাউনলোডঃ মহানবীর জীবনী pdf 
► ডাউনেলোডঃ পূর্ণাঙ্গ নামাজ শিক্ষা বই pdf

প্রিয় পাঠক, আমি আশা করি সকল চিকিৎসা পদ্ধতির ডাক্তারি বই pdf Download করতে পেরে সকলেই উপকৃত হবেন ইনশাআল্লাহ। পরবর্তীতে কোন বিষয়ের pdf বই চান? আপনার মতামত কমেন্টে জানান।

Leave a Comment

error: Content is protected !!