এশিয়া মহাদেশের মানচিত্র pdf Download

এশিয়া মহাদেশের মানচিত্র pdf Download
Written by IQRA Bari

প্রিয় জ্ঞান পিপাসু বন্ধুরা, বিশ্বকে জানা আমাদের শিক্ষা জীবনের একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। এশিয়া হলো পৃথিবীর সবচেয়ে বড় মহাদেশ। আমরা এশিয়া মহাদেশেই বসবাস করছি। কিন্তু আমাদের অনেকেই এশিয়া মহাদেশ সম্পর্কে জানি না। তবে এশিয়া কেন্দ্রিক সাধারণ জ্ঞান গুলো আমাদের জীবনের প্রতিটি ক্ষেত্রেই কাজে লাগে। আপনার কাছে যদি একটি এশিয়া মহাদেশের মানচিত্র থাকে, তবে আপনি খুব সহজেই এশিয়া মহাদেশ সম্পর্কে বিভিন্ন অজানা তথ্য জানতে পারবেন।

এশিয়া মহাদেশ পরিচিতি

বিশ্বের মানচিত্রের পূর্ব ও উত্তর গোলার্ধে অবস্থিত এশিয়া মহাদেশ। এই মহাদেশটি ভূপৃষ্ঠের ৮.৮% এবং স্থলভাগের ৩০% অংশ জুড়ে অবস্থিত। জরিপে দেখা গেছে যে, এশিয়াতে বিশ্বের আনুমানিক ৪৩০ কোটি মানুষ বসবাস করে। যা পৃথিবীর মোট জনসংখ্যার ৬০% -এরও বেশি।

► ডাউনলোডঃ বাংলাদেশের মানচিত্র pdf (জেলা, উপজেলা, বিভাগ সহ)

’এশিয়া মহাদেশের দেশসমূহ ও এশিয়া মহাদেশের আয়তন কত’ এই সমস্ত এশিয়া কেন্দ্রিক সকল প্রশ্নের উত্তর আমরা অন্য একটি আর্টিকেলে দিতে চেষ্টা করবো। যেখানে এশিয়া মহাদেশ পরিচিতির আদ্যোপান্ত আলোচনা থাকবে। আজকের বিষয় হলো এশিয়া মহাদেশের মানচিত্র।

এশিয়া মহাদেশের মানচিত্র

এশিয়া মহাদেশের মানচিত্র বাংলায়

এশিয়া মহাদেশের মানচিত্র

এশিয়া মহাদেশের ম্যাপ বা মানচিত্র pdf টি হাই রেজুলেশনের। যার কারণে মানচিত্র আপনি সুস্পষ্ট ভালো দেখতে পারবেন। মানটিত্রটি গুগল ড্রাইভে সংরক্ষণ করা হয়েছে। নিচে দেওয়া লিংক থেকে ডাউনলোড করে নিন।

↪️ ডাউনলোড করুনঃ এশিয়া মহাদেশের মানচিত্র

প্রিয় জ্ঞান পিপাসু! অনেকেই চেয়েছিলেন এশিয়া মহাদেশের মানচিত্র বাংলায় দেওয়ার জন্য। কিন্তু আমরা মানচিত্রের বাংলা ভার্সনটি তৈরি করতে বা সংগ্রহ করতে পারিনি। ইন্টারনেটে বিভিন্ন সোর্স ঘাটাঘাটি করেও বাংলায় খুঁজে পেলাম না। যা পেয়েছি, তার সক কটাই রেজুলেশনে অনেক দর্বল।

পরবর্তী সময়ে কখনো যদি এশিয়া মহাদেশের ম্যাপটি বাংলায় আমাদের সংগ্রহে আসে তবে আমরা এই পেজটি অবশ্যই আপডেট করবো ইনশাআল্লাহ। পরবর্তীতে কোন বিষয়ের উপর পিডিএফ চান কমেন্টে জানাতে ভুলবেন না!

Leave a Comment

error: Content is protected !!