আয়ুর্বেদিক চিকিৎসা বই pdf Download

আয়ুর্বেদিক চিকিৎসা বই pdf Download
Written by IQRA Bari

আয়ুর্বেদিক চিকিৎসা বই pdf : যুগ যুগ ধরে চিকিৎসা পদ্ধতিতে আয়ুর্বেদিক নামটি চলে আসছে। হোমিওপ্যাথি ও এলোপ্যাথিক চিকিৎসা পদ্ধতির মতই আয়ুর্বেদিক একটি চিকিৎসা পদ্ধতির স্বতন্ত্র ধারা। সারা বিশ্বেই এই চিকিৎসা পদ্ধতিটি খুবই জনপ্রিয়।

আয়ুর্বেদিক চিকিৎসা পদ্ধতিটি প্রথম চালু হয়েছিল ভারতবর্ষে আজ থেকে প্রায় ৫ হাজার বছর পূর্বে। আয়ুর্বেদিক অর্থ হলো জীবনের বিজ্ঞান। প্রাচীন এই চিকিৎসা পদ্ধতিতে রোগ নিরাময়ের চেয়ে স্বাস্থ্যকর জীবনযাত্রার প্রতি বেশি জোর দেওয়া হয়।

তবে এই চিকিৎসা পদ্ধতিরও মূল লক্ষ্য হলো রোগ নিরাময় করা। আয়ুর্বেদিক চিকিৎসায় মানব দেহের চারটি মূল উপাদান হলো দোষ, ধাতু, মল এবং অগ্নি। আপনি আয়ুর্বেদিক চিকিৎসা বই pdf টি থেকে এর বিস্তারিত জানতে পারবেন। বইটির লিংক নিচে দেওয়া হয়েছে।

আরো PDF বই ডাউনলোড করুনঃ ডাউনলোড সাইজঃ
ভেটেরিনারি চিকিৎসা বই pdf  67.29 MB
আধুনিক এ্যালোপ্যাথিক চিকিৎসা বই pdf  164.4 MB
পল্লী চিকিৎসক কোর্স বই pdf 4.4 MB
অব্যর্থ হোমিওপ্যাথিক চিকিৎসা বই PDF  25 MB
► ভেষজ চিকিৎসা বই pdf 00 MB

নিজ ঘরে বসেই যারা আয়ুর্বেদিক চিকিৎসা পদ্ধতি সম্পর্কে জানতে চান, তারা চাইলে আয়ুর্বেদিক চিকিৎসা বই pdf Download করে নিজের সংগ্রহে রাখতে পারেন। নিচে দেওয়া লিংকে ক্লিক করে গুগল ড্রাইভ থেকে সাধারণ নিয়মে ডাউনলোড করে নিন।

►► ডাউনলোডঃ আয়ুর্বেদিক চিকিৎসা বই pdf

প্রিয় পাঠক, ৫ হাজার বছরের অধিক সময় ধরে টিকে থাকা আয়ুর্বেদিক চিকিৎসা পদ্ধতির কাঙ্খিত বইটি ডাউনলোড করে আপনারা উপকৃত হবেন বলে মনে করি। আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে অবশ্যই কমেন্ট করুন। সবাইকে ধন্যবাদ

Leave a Comment

error: Content is protected !!