ঔষধ নির্দেশিকা বই pdf Download

ঔষধ নির্দেশিকা বই pdf Download
Written by IQRA Bari

রোগ প্রতিরোধে ওষুধের ব্যবহার জানার জন্য ঔষধ নির্দেশিকা বই pdf অত্যন্ত সহজ একটি পদ্ধতি। যারা ফার্মেসি শর্ট কোর্স বা যে কোনো প্রশিক্ষণের মাধ্যমে ডাক্তারি শিখে মানুষকে সেবা প্রদান করে থাকেন, তাদের জন্য ঔষুধ নির্দেশিকা বই গুলো খুবই গুরুত্বপূর্ণ এবং কার্যকরও বটে।

তাছাড়া, সাধারণ মানুষও এই ধরণের বই পড়ে ওষুধ ব্যবহারের একটি আইডিয়া পেতে পারে। সকলেই জানি, চিকিৎসা পদ্ধতি বেশ কয়েকটি ভাগে বিভক্ত। তারমধ্যে অ্যালোপ্যাথি, হোমিওপ্যাথি ও আয়ুর্বেদিক ইত্যাদি চিকিৎসা পদ্ধতি সবচেয়ে জনপ্রিয়।

প্রতিটি চিকিৎসা পদ্ধতিতেই ভিন্ন ধরণের ওষুধের প্রয়োগ দেখা যায়। আবার ওষুধের কোম্পানি ভেদেও ওষুধের নাম ভিন্ন ভিন্ন হয়। এজন্য চিকিৎসা পদ্ধতির উপর ভিত্তি করেই মূলত বিশেষজ্ঞরা ঔষধ নির্দেশিকা গাইড তৈরি করে থাকেন।

► ডাউনলোডঃ ফার্মেসি শর্ট কোর্স বই pdf
► ডাউনলোডঃ ভেটেরিনারি চিকিৎসা বই pdf
► ডাউনলোডঃ পল্লী চিকিৎসক কোর্স বই pdf

এই ব্লগে আমরা আপনাদের সুবিধার্থে স্কয়ার ওষুধ নির্দেশিকা বই pdf এবং হোমিও ঔষধ নির্দেশিকা বই pdf উপস্থাপন করার চেষ্টা করেছি। আশাকরি, আপনারা যারা অ্যালোপ্যাথি এবং হোমিওপ্যাথি চিকিৎসা পদ্ধতিতে ব্যবহৃত ওষুধের ব্যবহার সম্পর্কে জানতে চান, তাদের জন্য এই ব্লগটি খুবই গুরুত্বপূর্ণ হতে চলছে।

ঔষধ নির্দেশিকা বই pdf Download

এখানে স্কয়ার ফার্মাসিউটিক্যালস্ লিমিটেড এবং হোমিওপ্যাথি চিকিৎসার ওষুধ নির্দেশিকা সম্পর্কিত PDF বইয়ের ডাউনলোড লিংক দেওয়া হয়েছে। আপনি যেই চিকিৎসা পদ্ধতির ওষুধের ব্যবহার জানতে চান, সেই অনুযায়ী PDF বই নিচ থেকে ডাউনলোড করে নিন।

► ডাউনলোডঃ স্কয়ার ওষুধ নির্দেশিকা বই pdf

► ডাউনলোডঃ হোমিও ঔষধ নির্দেশিকা বই pdf

প্রিয় পাঠক, উপরোক্ত ঔষধ নির্দেশিকা PDF বই গুলো আশা করি আপনাদের উপকারে আসবে। এই বইগুলো থেকে আপনারা ওষুধের ব্যবহার সম্পর্কে জানতে পারবেন। বিশেষ করে কোন রোগের জন্য কি ওষুধ প্রয়োগ করা হয় বা করতে হবে, সেই দিক-নির্দেশনা এই বইগুলোতে বিদ্যমান।

Leave a Comment

error: Content is protected !!