সীরাতে ইবনে হিশাম pdf Download

সীরাতে ইবনে হিশাম pdf Download
Written by IQRA Bari

সীরাতে ইবনে হিশাম pdf : নবী কারীম (সা.)-এর কর্মময় জীবনকে কেন্দ্র করে বিভিন্ন ভাষায় বহু সীরাত গ্রন্থ লেখা হয়েছে। তারমধ্যে ইবনে হিশাম হাফিজাহুল্লাহ এর সীরাতুন নবী (সা.) একটি। তাঁর লেখা সীরাত গ্রন্থটি সীরাতে ইবনে হিশাম নামেই পরিচিতি পেয়েছে।

সীরাত গ্রন্থ গুলোর মধ্যে ইব্ন হিশাম রচিত ‘সীরাতুন্নবী” একটি বুনিয়াদী গ্রন্থ। প্রাচীনতম এই গ্রন্থটি বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের অনুবাদ ও সংকলন বিভাগ থেকে বাংলা ভাষায় প্রথম প্রকাশিত হয় ১৯৯৪ সালে।

চারখণ্ডে প্রকাশিত এই সীরাত গ্রন্থটি মানুষের মাঝে ব্যাপক চাহিদার সৃষ্টি করে। যে কারণে অতি দ্রুতই মুদ্রিত কপিগুলো বিক্রি হয়ে যায়। পাঠকদের চাহিদার প্রতি লক্ষ্য করে উক্ত গ্রন্থটির দ্বিতীয় সংস্করণ প্রকাশিত হয় ২০০৮ সালে।

ইসলামিক ফাউন্ডেশন থেকে প্রকাশিত সীরাতে ইবনে হিশাম pdf গ্রন্থটি আজ আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম -এর জীবনী গ্রন্থটি পাঠকদেরা নিচে দেওয়া লিংক থেকে ডাউনলোড করে নিন।

► ডাউনলোডঃ কুরবানির তাৎপর্য pdf 
► ডাউনলোডঃ কুরবানির ইতিহাস pdf
► ডাউনলোডঃ উসুলুল ইফতা pdf 

সীরাতে ইবনে হিশাম ইসলামিক ফাউন্ডেশন pdf Download

গ্রন্থের নামঃ সীরাতুন নবী (সা.)
লেখকঃ ইব্ন হিশাম
গ্রন্থের ভাষাঃ বাংলা
বই ক্যাটাগরিঃ সীরাত গ্রন্থ
ফরম্যাটঃ ই-বুক / পিডিএফ বুক
ডাউনলোডঃ প্রায় 86 MB (১ম -৪র্থ খণ্ড একত্রে) (গুগল ড্রাইভ)

সীরাত গ্রন্থ রচনায় ইব্ন হিশাম (রহ.) জগতে অদ্বিতীয়। সীরাত গ্রন্থ হিসেবে সারা বিশ্বে সবচেয়ে বেশি প্রশিদ্ধি লাভ করে দুটি গ্রন্থ। প্রথমটি হলো ৮৫ হিজরীতে মদীনা তায়্যিবার লেখক ইব্ন ইসহাক (রহ.) এর লেখা সীরাতুর রাসুলুল্লাহ (সা.) এবং অপরটি ইব্ন হিশাম (রহ.) এর সীরাতুন নবী (সা.)।

► ► ডাউনলোডঃ সীরাতে ইবনে হিশাম ১ম. খণ্ড pdf

► ► ডাউনলোডঃ সীরাতে ইবনে হিশাম ২য়. খণ্ড pdf

► ► ডাউনলোডঃ সীরাতে ইবনে হিশাম ৩য়. খণ্ড pdf

► ► ডাউনলোডঃ সীরাতে ইবনে হিশাম ৪র্থ. খণ্ড pdf

ইব্ন হিশাম (রহ.) এর আসল নাম আবদুল মালিক। তাঁর পিতার নাম হিশাম।  তাঁর জন্ম বসরাতে কিন্তু বসবাস করেন মিসরে। তিনি ইমাম শাফিঈ (রহ) এর সান্নিধ্য লাভ করেছিলেন। আনুমানিক তিনি ১৩ বরিউস সানী ২১৮ হিজরীতে মৃত্যুবরণ করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

সীরাতে ইবনে হিশাম আর থেকে প্রায় ১২শ’ বছর পুরানো একটি সীরাত গ্রন্থ। গ্রন্থটি ইতোমধ্যেই বিভিন্ন ভাষায় প্রকাশ হয়েছে। বাংলা ভাষায় প্রথম প্রকাশ করেন ইসলামিক ফাউন্ডেশনের পক্ষথেকে।

যাইহোক, আশাকরি সীরাতে ইবনে হিশাম pdf বইটি ডাউনলোড করতে পেরে আপনারা উপকৃত হবেন ইনশাআল্লাহ। সবার জীবনেই রাসূল (সা.)-এর সীরাত ফুটে উঠোক এই কামনা ও প্রত্যাশা। আমাকেও মহান আল্লাহ নববী চরিত্র অনুসরণের তাওফিক দিন। আমিন

আরো pdf বই ডাউনলোড করুন

► ডাউনলোডঃ কুরবানীর বিধান pdf
► ডাউনলোডঃ কাওয়াইদুল ফিকহ বাংলা pdf
► ডাউনলোডঃ মিম্বারের ধ্বনি pdf

Leave a Comment

error: Content is protected !!