সুদমুক্ত অর্থনীতি pdf Download

সুদমুক্ত অর্থনীতি pdf  : মহান আল্লাহ সুদকে হারাম করেছেন এবং ব্যবসাকে হালাল করেছেন। এজন্য প্রতিটি মুসলমানের আবশ্যিক কর্তব্য হলো সুদমুক্ত অর্থনীতিতে নিজেদের জীবন পরিচালনা করা। প্রকৃতপক্ষে সুদ মানবজাতির জন্য একটি শোষণ। একারণেই এটি হারাম।

সুদের মাধ্যমে কোনো জাতিই কল্যাণ পাবে না। যে সুদ খায় বা নেয় সে শোষকের ভূমিকায় থাকে। আর যে সুদ দেয় সে অসহায় বা মজলুমের ভূমিকায় থাকে। মহান আল্লাহ সুদীয় লেনদেনের প্রতি কঠোর নিষেধাজ্ঞা জারি করেছেন।

হাদিসে সুদের গুনাহ সত্তরটির কথা উল্লেখ রয়েছে। তারমধ্যে অপরাধের দিক থেকে সর্বনিম্ন গুনাহটি হল, নিজের মায়ের সাথে যৌনাচারে লিপ্ত হওয়ার মতো গুনাহ। আবার সুদ থেকে প্রাপ্ত এক দিরহাম পরিমাণ অর্থ ইসলামী শরীয়তের দৃষ্টিতে ৩৬ বার জিনা বা ব্যভিচার অপেক্ষা গুরুতর অপরাধের মতো!

আরো PDF বই ডাউনলোড করুনঃ ডাউনলোড সাইজঃ
কবীরা গুনাহ pdf 275 KB
হাদিস সংকলনের ইতিহাস pdf  15 MB
কাসাসুন নাবিয়্যিন pdf 10 MB
সীরাতে আয়েশা pdf 12.08 MB
টাইম ম্যানেজমেন্ট pdf 294 MB

►► ডাউনলোডঃ সুদমুক্ত অর্থনীতি pdf

প্রিয় পাঠক, আমরা মুসলমান, আমাদের উচিত সুদ থেকে যে কোনো মূল্যেই হোক বেঁচে থাকা। পাশাপাশি সম্মিলিত ভাবে একটি সুদমুক্ত অর্থনীতি ব্যবস্থা তৈরি করা। সুদের মধ্যে কোনো কল্যাণ নেই। যারা সুদ দেয় ও নেয় উভয়েই আল্লাহর অভিশাপপ্রাপ্ত।

কাজেই আমাদের উচিত সুদ সুদীয় লেনদেন থেকে বেরিয়ে আসা। আপনারা যদি সুদমুক্ত অর্থনীতি pdf বইটি পড়েন তবে আশাকরি কুরআন -হাদিসের আলোকে সুদের ভয়বহকতা সম্পর্কে জানতে পারবেন ইনশাআল্লাহ।

Leave a Comment

error: Content is protected !!