কুরবানীর শিক্ষা pdf Download

কুরবানীর শিক্ষা pdf Download
Written by IQRA Bari

কুরবানীর শিক্ষা pdf : কুরবানী খুবই গুরুত্বপূর্ণ একটি ইবাদত। যা হযরত ইব্রাহীম (আ.) এর সুন্নতও বটে। তবে কুরবানি প্রথা প্রচলিত ছিল আজ থেকে লক্ষ লক্ষ বছর আছে মানব জাতির পিতা হযরত আদম (আ.) এর যুগে। যা পবিত্র কুরআনের সূরা মায়েদায় উল্লেখ আছে।

হযরত আদম (আ.) এর দুই সন্তান হাবিল ও কাবিলের কুরবানির কথা কুরআনের মাধ্যমে মহান আল্লাহ আমাদের জানিয়ে দিয়েছেন। কিন্তু কুরবানির শিক্ষা কি? কুরবানী কেন করতে হবে এই বিষয়ে আমাদের অনেকেই জানি না।

আপনি যদি জানতে চান কুরবানী থেকে মানব জাতির জন্য মহা আল্লাহ কি শিক্ষা রেখেছেন, তবে আজকের pdf বইটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই pdf বইটি থেকে আপনারা কুরবানীর শিক্ষা সম্পর্কে জানতে পারবেন। বইটির pdf লিংক নিচে দেওয়া হয়েছে।

► ডাউনলোডঃ কুরবানির তাৎপর্য pdf 
► ডাউনলোডঃ কুরবানির ইতিহাস pdf
► ডাউনলোডঃ উসুলুল ইফতা pdf 

কুরবানীর শিক্ষা pdf পরিচিতি

গ্রন্থের নামঃ কুরবানীর শিক্ষা
লেখকঃ খন্দকার আবুল খায়ের (র)
গ্রন্থের ভাষাঃ বাংলা
বই ক্যাটাগরিঃ ইসলামিক, কুরবানী সংক্রান্ত মাসআলা
ফরম্যাটঃ ই-বুক / পিডিএফ বুক
ডাউনলোডঃ প্রায় ৩,৪১০০ কিলোবাইট (3.41 MB) (গুগল ড্রাইভ)

কুরবানির শিক্ষা বইটির বিশেষ একটি বৈশিষ্ট্য হলো উক্ত বইটিতে কুরআনের আয়াত উল্লেখ করার পাশাপাশি ভেঙে ভেঙে শব্দার্থ দেওয়া হয়েছে। সবশেষে বইটির একটি উপসংহারও দেওয়া রয়েছে।

► ► ডাউনলোডঃ কুরবানীর শিক্ষা pdf

প্রিয় পাঠক, আশাকরি বরেণ্য লেখক খন্দকার আবুল খায়ের (র) হাফিজাহুল্লাহ এর লেখা কুরবানির শিক্ষা pdf টি থেকে আপনারা কুরবানির গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে জানতে পারবেন। তাছাড়া, কুরবানি সংক্রান্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ মাসআলা সম্পর্কেও জ্ঞান লাভ করতে পারবেন ইনশাআল্লাহ।

আরো pdf বই ডাউনলোড করুন

► ডাউনলোডঃ কুরবানীর বিধান pdf
► ডাউনলোডঃ কাওয়াইদুল ফিকহ বাংলা pdf
► ডাউনলোডঃ মিম্বারের ধ্বনি pdf

Leave a Comment

error: Content is protected !!