কুরবানীর মাসায়েল pdf Download

কুরবানীর মাসায়েল pdf : কুরবানী মুসলমানদের জন্য মহান আল্লাহ প্রদত্ত একটি গুরুত্বপূর্ণ বিধান। এটি একটি ইবাদতও বটে। মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য কুরবানী নেসাব পরিমাণ সম্পদের মালিকদের উপর ওয়াজিব।

সামর্থ্য থাকা সত্ত্বেও যে ব্যক্তি কুরবানী করে না তার ব্যাপারে হাদীসে এসেছে, ‘যার কুরবানীর সামর্থ্য রয়েছে কিন্তু কুরবানী করে না সে যেন আমাদের ঈদগাহে না আসে।” মুস্তাদরাকে হাকেম, হাদীস ৩৫১৯; আত্তারগীব ওয়াত্তারহীব ২/১৫৫

কুরবানীর মূলকথা হলো আল্লাহ তা’আলার আনুগত্য এবং তাঁর সন্তুষ্টি অর্জন। যে কোনো ইবাদতের পূর্ণতার জন্যই দুটি বিষয় খুবই গুরুত্বপূর্ণ। ইখলাস এবং শরীয়তের নির্দেশনা মোতাবেক মাসায়েল। আজকের pdf টি থেকে আপনারা কুরবানির মাসায়েল সম্পর্কে জানতে পারবেন। নিচে ডাউনলোড লিংক দেওয়া আছে।

আরো PDF বই ডাউনলোড করুনঃ ডাউনলোড সাইজঃ
মাসায়েলে কুরবানী ও আকীকা pdf  0.7 MB
হাদিস সংকলনের ইতিহাস pdf  15 MB
কুরবানীর শিক্ষা pdf 3.41 MB
বাইতুল্লাহর মুসাফির pdf  73.5 MB
কুরবানির ইতিহাস pdf 0.5 kb

►► ডাউনলোডঃ কুরবানীর মাসায়েল pdf

প্রিয় পাঠক, আশাকরি আপনারা উপরোক্ত pdf বইটি থেকে কুরবানীর বিভিন্ন মাসআলা -মাসায়েল সম্পর্কে জানতে পারবেন। বিশেষ করে কুরবানী কাদের উপর ওয়াজিব এবং ওয়াজিব হওয়ার জন্য কতটুকু পরিমাণ সম্পদের মালিক হতে হবে।

সকলেই জানি, নেসাব পরিমাণ সম্পদের মালিকের উপর কুরবানী দেওয়া ওয়াজিব হয়, কিন্তু নেসাব পরিমাণ বলতে কতটুকু স্বর্ণ বা রৌপ্য মূল্যের অর্থ আপনার কাছে মওজুদ থাকতে হবে, তা এই বইটিতে খুবই চমৎকার ভাবে তুলে ধরা হয়েছে। বইটি আপনাদের কাজে আসবে ইনশাআল্লাহ।

Leave a Comment

error: Content is protected !!