কিতাবুল ফিতান pdf download

কিতাবুল ফিতান pdf download
Written by IQRA Bari

কিয়ামতের আগ মূহুর্তে পৃথিবীতে এমন কিছু আলামত প্রকাশ পাবে, যা কিয়ামতের পূর্বলক্ষণ হিসেবে হাদিসে বর্ণনা করা হয়েছে। কিতাবুল ফিতান এমন একটি ইসলামিক বই, যেই বইটিতে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর কিয়ামত সম্পর্কিত হাদিস গুলোর আলোকে বিশদ আলোচনা করা হয়েছে।

বিশ্ব খ্যাত এই বইটি লিখেছেন, ইমাম নুয়াইম বিন হাম্মাদ। যার বাংলা অনুবাদ করেছেন, মুফতি মাহদী খান। অনেকেই এই বইটিকে কিতাব আল ফিতান বলেও ডাকে। ‘কিতাব’ হলো আরবি ভাষার একটি শব্দ। যার অর্থ হচ্ছে বই। আর ’ফিতান’ হলো ফিতনার বহুবচন।

প্রিয় পাঠক, আজ আমরা নুয়াইম বিন হাম্মাদের আল ফিতান বইটির pdf আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। এই বইটি থেকে আপনি বিভিন্ন ফিতনা সম্পর্কিত হাদিস জানতে পারবেন। সবার নিচে কিতাব আল ফিতান pdf download লিংক দেওয়া রয়েছে।

কিতাবুল ফিতান

ইসলামিক বড় বড় স্কলার ও গবেষকদের থেকে প্রায় সময় শোনা যায় যে, বর্তমান যুগটি ফিতনার যুগ। এই কথাটি মোটেও অবাস্তব নয়। ফিতনা যদিও সব যুগেই ছিল। তবে একথা সত্য যে, নবী-রাসূলদের যুগ থেকে দূরত্ব যত বাড়বে ফিতনার অন্ধকারও ততই বাড়বে।

আমরা যদি আমাদের পূর্ব পুরুষদের সময়কালের দিকে তাকাই, তবে দেখতে পাবো যে তারা আমাদের চেয়েও অনেক ভালো ও পরহেজগার ছিলেন। বিশেষ করে প্রযুক্তির আগের যুগ এবং বর্তমান যুগের মানুষের দ্বীনদারিত্বে অনেক বড় তফাত দেখতে পাবেন। এটাও ফিতনার অন্তর্ভূক্ত।

কিয়ামতের আগে ফিতনার ভয়াবহকতা আরো বেড়ে যাবে। অর্থাৎ, কিয়ামত যত নিকটবর্তী হচ্ছে ফিতনা ততই প্রখর হচ্ছে। ফিতনা বেড়ে যাওয়া মানেই হলো মহা-প্রলয়ের অশনি সংকেত। আপনি যদি কিতাবুল ফিতান বইটি পড়েন তবে আপনার চোখ খুলে যাবে ইনশাআল্লাহ।

▶️ ডাউনলোডঃ মিজান জামাতের কিতাব Pdf
▶️ ডাউনলোডঃ রওজাতুল আদব বাংলা pdf 
▶️ ডাউনলোডঃ হিন্দি ভাষা শিক্ষা বই pdf

কিয়ামত মানেই মহা-প্রলয়। এই মহা-প্রলয়ের আগের সময়টাতে ফিতনা যে কত ভয়াবহ রূপে প্রকাশিত হবে- তা হাসিসের মনোযোগী পাঠকদের নিশ্চয়ই অজানা নয়। তাই স্বভাবতই সমকালীন ফিতনাসমূহই আমাদের মন-মস্তিষ্কে তুমুল ভাবে রেখাপাত করছে।

আমাদের মধ্যে প্রায় মানুষই মনে করে যে, ফিতনা হচ্ছে শুধু কিয়ামতের আগে শাম বা সিরিয়া থেকে আগুন বের হওয়া, ইমাম মাহাদীর আত্মপ্রকাশ, ঈসা আ. এর অবতরণ, দাব্বাতুল আরদ ও ইয়াজুজ -মাজুজের আত্মপ্রকাশ কিংবা দাজ্জাল বের হওয়া ইত্যাদি।

কিন্তু এর বাহিরে যে আরো কত ফিতনা রয়েছে তা আমাদের অনেকেই অনুভব করতে পারিনা। এর কারণ হলো আমরা ফিতনার মূল অর্থই জানিনা। ফিতনার প্রধান লক্ষ্যই হলো স্রষ্টা বিমুখ করা এবং আল্লাহর দেওয়া জীবন ব্যবস্থা থেকে দূরে সরিয়ে দেওয়া।

একটি হাদিস থেকে জানা যায়, “হযরত আবদুল্লাহ বিন মাস’উদ রাযি. থেকে বর্ণিতঃ  রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, নিঃসন্দেহে ফিতনা খুবই সাজ-সজ্জা ও আনন্দিত অবস্থায় আত্মপ্রকাশ করবে, তবে সেটা ধ্বংসযজ্ঞ চালিয়ে ফেরত যাবে”।

নুয়াইম বিন হাম্মাদের কিতাবুল ফিতান pdf বইটি থেকে আপনি শেষ জামানার এই সমস্ত ফিতনাসমূহ সম্পর্কে অবগত হতে পারবেন।

ধর্মনিরপেক্ষতা, অর্থের লোভ, ক্ষমতা, সুদ, ঘুষ, টিভি, মোবাইল ইত্যাদি এ সবই ফিতনার অন্তর্ভূক্ত। আমরা হয়ত এই বিষয়ে চিন্তাও করিনা। চিন্তাই বা কিভাবে করবো, আমাদের চিন্তাশক্তিকেই ফিতানার মাধ্যমে কন্ট্রোল করা হচ্ছে। বিষয়টা এমন যে, ঈমানের পথে ফিতনা প্রধান অন্তরায়।

কিতাবুল ফিতান pdf download

আপনি যদি কিয়ামতের আগের ভয়বহ ফিতনাসমূহ সম্পর্কে জানতে চান, তবে নুয়াইম বিন হাম্মাদের আল ফিতান pdf download করতে পারেন।

কিতাব আল ফিতান pdf টি গুগল ড্রাইভে সংরক্ষণ করা হয়েছে। নিচে দেওয়া লিংকটি থেকে ডাউনলোড করে নিন আপনার পছন্দের কিতাবটি।

ডাউনলোড লিংকঃ কিতাবুল ফিতান বাংলা pdf

আপনার পছন্দ হবে এমন আরো pdf বই

প্রিয় পাঠক, আমরা আশা করছি কিতাবুল ফিতান ডাউনলোড করার মাধ্যমে আপনি কিয়ামতের আগের ফিতনাসমূহ সম্পর্কে জানতে পারবেন ইনশাআল্লাহ। আপনার পছন্দের একটি বইয়ের নাম কমেন্টে লিখে ফেলুন। আমরা পরবর্তীতে তা প্রকাশ করতে চেষ্টা করব।

Leave a Comment

error: Content is protected !!