সেরা ১০ কম্পিউটার শিক্ষা বই pdf Download

সেরা ১০ কম্পিউটার শিক্ষা বই pdf Download
Written by IQRA Bari

কম্পিউটার শিক্ষা বই pdf : প্রযুক্তির এই মহা উৎকর্ষের সময়ে আপনি যদি কম্পিউটার চালাতে না জানেন, তবে প্রযুক্তির ব্যবহার হতে আপনি অনেক পিছিয়ে গেছেন। বর্তমান পৃথিবী অত্যাধুনিক প্রযুক্তির দিকে অগ্রসর হচ্ছে। সেই সাথে মানুষের চাহিদা, আকাঙ্খা, জ্ঞান -বিজ্ঞান নতুন দিগন্তের পানে ছুটে চলছে। শিক্ষা ক্ষেত্র থেকে শুরু করে চাকরি ক্ষেত্র এবং জীবন-যাপনেও রয়েছে কম্পিউটারের নানা ব্যবহার।

প্রযুক্তির ব্যবহার যতদিন থাকবে, তত দিনই কম্পিউটার শিক্ষার সামাজিক মান উন্নত থাকবে। ধারণা করা হয়, অদূর ভবিষ্যত এমন হতে পারে যে, কম্পিউটারের অভিজ্ঞতা ছাড়া কোনো চাকরি ক্ষেত্রই সক্রিয় থাকবে না। তাই সবার জন্যই কম্পিউটার শিক্ষা করা অত্যন্ত জরুরি মনে করি।

কম্পিউটার শিক্ষা বই pdf

এই আর্টিকেলটিতে কম্পিউটার শিক্ষার ১০ টি pdf বই সম্পর্কে আলোচনা করেছি। সেই সাথে বইগুলোও ডাউনলোড লিংক শেয়ার করেছি। আমরা চাই আগামী দিনে আপনিও কম্পিউটার শিক্ষায় নিজেকে প্রতিষ্ঠিত করে দেশ ও মানুষের কল্যাণে কাজ করুন।

(১) সি প্রোগ্রামিং pdf বই

কম্পিউটার শিক্ষার খুবই গুরুত্বপূর্ণ ও এডভান্স একটি অধ্যায় হলো প্রোগ্রামিং শিক্ষা। প্রোগ্রামিংকে কেন্দ্র করে গড়ে উঠেছে অনেক বড় একটি ইন্ডাস্ট্রি। সি প্রোগ্রামিংও কম্পিউটার প্রোগ্রামিংয়ের একটি বড় পার্ট। আপনি যদি সি প্রোগ্রামিং শেখার মাধ্যমে কম্পিউটার প্রোগ্রামার হতে চান, তবে নিচের বইটি আপনার জন্য খুবই কার্যকরী হবে বলে মনে করি।

↪️ ডাউনলোড করুনঃ সি প্রোগ্রামিং pdf বই

(২) এডোবি ইলাস্ট্রেটর pdf বই

গ্রাফিক্স ডিজাইন শেখার জন্য Adobe illustrator সফটওয়্যারের কাজ শেখা খুবই গুরুত্বপূর্ণ। আপনি যদি একজন প্রফেশনাল মানের গ্রাফিক্স ডিজাইনার হতে চান, তবে আপনাকে এডোবি ইলাস্ট্রেটর শিখে নেওয়া জরুরি।

↪️ ডাউনলোড করুনঃ এডোবি ইলাস্ট্রেটর pdf বই

(৩) HTML 5 বাংলা pdf বই

কম্পিউটার শিক্ষার অনেক বড় একটি অধ্যায়জুড়ে রয়েছে HTML এর ব্যবহার। HTML মূলত ওয়েবসাইট ডিজাইনের কাজে ব্যবহার করা হয়। আপনি যদি ওয়েব ডিজাইনার হতে চান, তবে আপনাকে HTML শিখতেই হবে। HTML ছাড়া ওয়েবসাইট ডিজাইন করার কথা ভাবাই যায় না।

↪️ ডাউনলোড করুনঃ HTML 5 বাংলা pdf বই

(৪) এডোবি ফটোশপ pdf

সকলেই জানেন, এডোবি ফটোশপ হলো ফটো এডিটিংয়ের জন্য সবচেয়ে বেস্ট একটি কম্পিউটার সফটওয়্যার। এই সফটওয়্যারে সাহায্যে ফটো এডিটিং ছাড়াও গ্রাফিক্স ডিজাইনের বিভিন্ন কাজ সম্পাদন করা হয়। সুতরাং আপনার যদি ফটো এডিটিং বা গ্রাফিক্স ডিজাইনে ইন্টারেস্ট থাকে, তবে এডোবি ফটোশপ pdf বইটি আপনার জন্য।

↪️ ডাউনলোড করুনঃ Photoshop Bangla pdf Book 

Coming Soon…

গুরুত্বপূর্ণ আরো কিছু কথাঃ

কম্পিউটার ভিত্তিক যত শিক্ষা রয়েছে, তাকেই কম্পিউটার শিক্ষা বলা হয়। আপনি এই শিক্ষায় নিজেকে প্রতিষ্ঠিত করতে পারলে সামাজিক জীবন-যাপনেও অনেক সুবিধা পেতে পারেন।

আমাদের দেওয়া কম্পিউটার শিক্ষা পিডিএফ বইগুলো বিভিন্ন লেখক দ্বারা নির্মিত হয়েছে। তাই এই বইগুলোর সমস্ত ক্রেডিট তাদেরকেই দেওয়া উচিত। আমরা জাস্ট আপনাদের সুবিধার্তে পরিবেশন করছি।

আমরা বিশ্বাস করি যে, আপনি আমাদের এই সেরা ১০ কম্পিউটার শিক্ষা বই pdf Download লিস্টটি পেয়ে উপকৃত হয়েছেন। কোনো প্রশ্ন বা মতামত থাকলে এখনই কমেন্ট করুন। ধন্যবাদ

Leave a Comment

error: Content is protected !!