ইংরেজি শেখার বই pdf Download করুন

ইংরেজি শেখার বই pdf download
Written by IQRA Bari

ইংরেজি শেখার বই pdf download | সমাজ জীবনে চলার পথে ভাষা শিক্ষার গুরুত্ব অনেক। ইংরেজি আমাদের মাতৃভাষা না হলেও ইংরেজি ভাষা শেখা জরুরি। ব্যবহারের দিক দিয়ে ইংরেজি ভাষা হলো পৃথিবীর বৃহত্তম সংখ্যাগরিষ্ঠ মানুষের ভাষা। ইংরেজি ভাষাকে ইন্টারন্যাশানাল ল্যাঙ্গুয়েজও বলা হয়।

আমাদের মধ্যে অনেকেই ইংরেজি ভাষা শিখতে চায়। বিশেষ করে যারা কলেজ, ভার্সিটি লাইফে পদার্পন করে এবং যারা অনলাইন ভিত্তিক ক্যারিয়ার নিয়ে কাজ করতে চায়, তাদের প্রায় সকলেই ইংরেজি ভাষা শেখার সহজ উপায় সম্পর্কে জানতে চায়। তাছাড়া, আরো বিভিন্ন শ্রেণী-পেশার মানুষও ইংরেজি ভাষা শিখতে চায়। বিশেষ করে যারা ইংরেজি ভাষার গুরুত্ব বুঝে।

▶️ ডাউনলোডঃ হিন্দি ভাষা শিক্ষা বই pdf
▶️ ডাউনলোডঃ অভিযাত্রী ব্যাকরণ বই pdf 
▶️ ডাউনলোডঃ ঢাকা সিটি ম্যাপ pdf

আপনাদের সুবিধার্থে একগুচ্ছ ইংরেজি শেখার বই pdf download লিংক নিচে দেওয়া আছে।

ইংরেজি শেখার বই

আপনার কাছে যদি কোন বাংলা উচ্চারণ সহ ইংরেজি ভাষা শেখার বই থাকে তবে আপনি খুব সহজেই ইংরেজি শিখতে পারবেন। এই ধরণের বইগুলো অধ্যায়নের মাধ্যমে আপনার ইংরেজি ভাষার স্কিল এমন পর্যায়ে নিতে পারবেন, ইংরেজি থেকে বাংলা এবং বাংলা থেকে ইংরেজি অনায়াসেই করতে পারবেন।

ইংরেজি বানান রীতি, ইংরেজি ভাষা বাংলা উচ্চারণ এবং ইংরেজি ভাষার গ্রামার গুলো আমাদের দেওয়া বইগুলো থেকে শিখতে পারবেন। পাশাপাশি বাংলা অর্থসহ Oxford 3000 words with Bangla meaning pdf এবং ইংরেজি ভোকাবুলারি বই pdf দেওয়া থাকবে। যেগুলো আপনার ইংরেজি ভাষা শিখতে অত্যন্ত সাহায্য করবে।

ইংরেজি শেখার বই pdf download

নিচে ইংরেজি শেখার বেশকিছু pdf বই উল্লেখ করা হলো এবং প্রত্যেকটা বইয়ের pdf ডাউনলোড লিংক শেয়ার করা হলো।

(১) ইংরেজি উচ্চারণ শেখার বই

ইংরেজি উচ্চারণ শেখার বই pdf, এই বইটিতে ইংরেজি ভাষা বাংলা উচ্চারণ এবং প্রত্যেকটা শব্দের আভিধানিক অর্থ দেওয়া আছে। যার ফলে ইংরেজি শব্দ উচ্চারণ গুলোও বুঝতে আপনার কাছে অত্যন্ত সহজ মনে হবে। যেটা ইংরেজি ভাষা শিক্ষায় এডভান্টেজ তৈরি করবে।

↪️ ডাউনলোড করুনঃ ইংরেজি উচ্চারণ শেখার বই pdf

(২) Oxford 3000 words with Bangla meaning Book

বাংলা অর্থসহ Oxford 3000 words with Bangla meaning pdf Book এটি ইংরেজি শেখার জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি বই। এটি মূলত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রকাশিত একটি ইংরেজি -বাংলা অভিধান। এই অভিধানে ইংরেজি ভাষার সবচেয়ে গুরুত্বপূর্ণ শব্দগুলো যুক্ত করা হয়েছে। আপনি যদি এই শব্দগুলো ভালো করে শিখতে পারেন তবে ইংরেজি ভাষার ৯০ ভাগ আপনি আয়ত্ব করে নিতে পারবেন।

↪️ ডাউনলোড করুনঃ (অর্থসহ) Oxford 3000 words with Bangla meaning pdf Book

(৩) ইংরেজি ভোকাবুলারি বই

বাজারে বিভিন্ন ইংরেজি ভোকাবুলারি বই পাওয়া যায়। তবে ঐ বইগুলোতে একচেটিয়া ভাবে ভাষার সকল শব্দভান্ডার যুক্ত থাকে। যার কারণে ঐ সমস্ত বই থেকে প্রয়োজনীয় ভোকাবুলারি যেগুলো আমাদের চলার পথে ব্যবহার করতে হয়, ওগুলো সহজেই খুঁজে পাওয়া যায় না। এর ফলে অনেক কমন শব্দের অর্থও আমাদের আয়ত্বে আনতে পারি না।

এজন্য সেদিক বিবেচনায় আমাদের দেওয়া এই বইটি অত্যন্ত ফলপ্রসূ মনে হলো। বইটিতে বাছাইকৃত ০০০ শব্দের  ইংরেজি ভোকাবুলারি রয়েছে। যা আপনার ইংরেজি শিক্ষায় বাড়তি সুবিধা তৈরি করবে।

↪️ ডাউনলোড করুনঃ ইংরেজি ভোকাবুলারি বই pdf

[ এই লিস্টটি পর্যায়ক্রমে আরো বড় করা হবে ইনশাআল্লাহ]

আপনার প্রয়োজন হবে এমন আরো pdf বই

▶️ ডাউনলোডঃ World Map Pdf | বিশ্ব মানচিত্র pdf
▶️ ডাউনলোডঃ ওয়ার্ডপ্রেস বই | ওয়ার্ডপ্রেস টিউটোরিয়াল pdf
▶️ ডাউনলোডঃ ওয়েব ডিজাইন শেখার বই pdf 

প্রিয় পাঠক, আমি আশা করছি ইংরেজি শেখার বই pdf download করতে পেরে আপনি উপকৃত হবেন। পরবর্তীতে কোন বিষয়ের পিডিএফ বই পেতে আপনি আগ্রহী? কমেন্টে এখনই লিখে ফেলুন! -সবাইকে মোবারকবাদ।

Leave a Comment

error: Content is protected !!