নাহবেমীর জামাতের কিতাব pdf Download

নাহবেমীর জামাতের কিতাব pdf Download
Written by IQRA Bari

নাহবেমীর জামাতের কিতাব pdf । কওমি মাদ্রাসার খুবই গুরুত্বপূর্ণ একটি ক্লাস বা জামাতের নাম নাহবেমীর। যা বাংলায় সপ্তম শ্রেণি বা Class 7 এর সমমান ধরা হয়। এই জামাতের কিতাবসমূহের মূল লক্ষ্য হলো ইলমে নাহু ও সরফ এর জ্ঞান শিক্ষার্থীদের মাঝে বিলিয়ে দেওয়া।

দরসে নিজামী বা কওমি মাদ্রাসার সিলেবাস অনুযায়ী নাহবেমীর জামাতের একটি কিতাব তালিকা রয়েছে। যেখানে ইলমে নাহু ও সরফ ছাড়াও প্রয়োজনীয় আরও বিষয়ের কিতাব রয়েছে। যেগুলো পাঠ্যসূচীর অন্তর্ভূক্ত।

আপনি যদি কওমি মাদ্রাসার নাহবেমির জামাতের শিক্ষার্থী হয়ে থাকেন, তবে ফিজিক্যালি কাগজের কিতাব গুলোর পাশাপাশি ভার্চুয়াল কিতাব অর্থাৎ pdf কিতাব গুলো সংগ্রহে রাখতে পারেন।

এতে করে আপনি যে কোন সময় প্রয়োজনের তাকিদে কিতাব পড়তে পারবেন এবং এটি জ্ঞান সমৃদ্ধতার একটি প্রযুক্তিগত কৌশলও বটে।

নাহবেমীর জামাতের কিতাব pdf Download

কওমি মাদ্রাসার সিলেবাসের ভিত্তিতে নাহবেমীর জামাতের কিতাব পিডিএফ গুলো নিম্নরূপঃ

প্রশ্নোত্তরে সহজ নাহবেমীর
সহজে নাহব শিখবো
সীরাতে খাতামুল আম্বিয়া
দরসে ইলমুছ ছরফ

প্রশ্নোত্তরে ইলমুস সরফ
সহজ শরহে মিয়াতে  আ‘মেল
রওজাতুল আদব
আল-ফিকহুল মুয়াসার

পাঞ্জেগাঞ্জ বা আযীযত্ব ত্বালিবীন
প্রশ্নোত্তরে মা-লা-বুদ্দা মিনহু (যা নাহলে নয়)
গুলিস্তাঁ
► সহজ নাহবেমীর (ফার্সি-বাংলা)

কওমি মাদ্রাসার সকল ক্লাসের কিতাবসমূহ সংগ্রহ করুনঃ Qawmi Madrasa All Book pdf

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, শিক্ষার্থী হিসেবে আমরা সকলেই চাই, আমাদের ক্লাসের পাঠ্য কিতাব গুলো সবসময় আমাদের পাশে থাকুক। যদিও কাগজের বইগুলো সর্বদা পাশে রাখা সম্ভব হয় না। তবে প্রযুক্তির কল্যাণে আজ এটা সম্ভব হয়েছে। কম্পিউটার অথবা মোবাইলের মাধ্যমেই এখন কিতাব সংগ্রহ করা যায়।

তবে মনে রাখবেন, ভার্চুয়াল কিতাব (pdf) গুলো কখনই ফিজিক্যালি কাগজের তৈরি কিতাবের সমান নয়। কারণ, কাগজের কিতাব পড়তে আপনার যে পরিমাণ মনোযোগ তৈরি হবে তা pdf কিতাব পড়ার ক্ষেত্রে হবে না।

এজন্য কাগজের তৈরি কিতাব পড়ার সর্বোচ্চ চেষ্টা করুন। আর pdf কিতাব গুলোকে ক্লাসের বাহিরে, অর্থাৎ অবসর সময়ে পড়তে পারেন। যাইহোক, আশা করি নাহবেমীর জামাতের কিতাব pdf Download করতে পেরে সকল শিক্ষার্থীরাই উপকৃত হবেন ইনশাআল্লাহ।

আপনার প্রয়োজনীয় একটি কিতাবের নাম কমেন্টে লিখুন। আমরা যথাসাধ্য চেষ্টা করব আপনার দরকারি কিতাবটি সংগ্রহ করে দেওয়ার জন্য। ধন্যবাদ সবাইকে।

About the author

IQRA Bari

আলোর অনুপস্থিতিতেই অন্ধকারের জন্ম। অথচ, অন্ধকারের কোন অস্তিত্ব নেই।
আমরা যদি আলোকিত হই, তবে সমাজে অন্ধকার বলতে কিছুই থাকবে না।

Leave a Comment