বিষয়ভিত্তিক আয়াত ও হাদিস pdf Download

বিষয়ভিত্তিক আয়াত ও হাদিস pdf Download
Written by IQRA Bari

বিষয়ভিত্তিক আয়াত ও হাদিস pdf : মহাগ্রন্থ আল -কুরআনের আয়াত গুলো সামাজিক বিভিন্ন প্রেক্ষাপট ও পরিস্থিতির উপর ভিত্তি করে নাজিল হয়েছে। ঠিক তেমনী ভাবে রাসূল (সা.) এর মুখ নিসৃত হাদিসের বাণী গুলোও সামাজিক বিভিন্ন প্রেক্ষাপট ও পরিস্থিতির উপর ভিত্তি করে বর্ণনা করা হয়েছে।

মহাগ্রন্থ আল কুরআনে প্রায় ৬ হাজার ৬৬৬ টি আয়াত রয়েছে। অন্যদিকে হাদিসেও সংখ্যাও কম নয়। কিন্তু সাধারণ ভাবে আমাদের বেশিরভাগ মানুষই জানি না কুরআনের কোন আয়াত বা হাদিসের কোন বাণীটা কোন কারণে বলা হয়েছে।

► ডাউনলোডঃ দাওয়াতে তাবলীগ বই pdf
► ডাউনলোডঃ টাইম ম্যানেজমেন্ট উইথ ইসলাম pdf 
► ডাউনলোডঃ ডাবল স্ট্যান্ডার্ড pdf

কুরআন ও হাদিসের বাণীগুলোকে সহজে বুঝার জন্য বিভিন্ন ইসলামিক স্কলারগণ কুরআনের বিষয়ভিত্তিক আয়াত এবং বিষয়ভিত্তিক হাদিস সম্পর্কিত বিভিন্ন বই লিখেছেন। যে বইগুলো পড়ে আপনি খুব সহজেই কুরআনের বিভিন্ন আয়াত নাজিল ও হাদিস বর্ণনার প্রেক্ষাপট সম্পর্কে সহজেই জানতে পারবেন।

বিষয়ভিত্তিক আয়াত ও হাদিস pdf Download

দেশ বরেণ্য বিভিন্ন ইসলামিক স্কলারদের লেখা কুরআনের বিষয়ভিত্তিক আয়াত ও বিষয়ভিত্তিক হাদিস বই এর বিভিন্ন pdf নিচে উপস্থাপন করা হয়েছে। আপনার প্রয়োজন অনুযায়ী ডাউনলোড করে নিন।

ডাউনলোডঃ বিষয় ভিত্তিক কুরআন ও হাদীস pdf (১ম খণ্ড)

ডাউনলোডঃ বিষয় ভিত্তিক কুরআন ও হাদীস pdf (২য় খণ্ড)

ডাউনলোডঃ বিষয় ভিত্তিক আয়াত ও হাদিস সংকলন pdf 

ডাউনলোডঃ বিষয় ভিত্তিক কুরান ও হাদিস pdf (ছাত্র কল্যাণ পরিষদ)

প্রিয় পাঠক, এই ব্লগে চেষ্টা করেছি বিষয়ভিত্তিক আয়াত ও হাদিস pdf বইয়ের Download লিংক আপনাদের সাথে শেয়ার করার জন্যে। আশাকরি এই pdf গুলো পড়ে আপনারা উপকৃত হবেন। তবে একটা কথা মনে রাখবেন, সামর্থ্য থাকলে অবশ্যই উপরোক্ত বইগুলোর হার্ড কপি সংগ্রহ করুন। তাহলে বই পড়ায় মনোযোগ বাড়বে।

Leave a Comment

error: Content is protected !!