কুরবানীর বিধান pdf Download

কুরবানীর বিধান pdf Download
Written by IQRA Bari

কুরবানীর বিধান pdf : কুরবানি হযরত ইব্রাহীম (আ.) এর সুন্নত হলেও কুরবানি প্রথা শুরু হয়েছিল মানব জাতির আদি পিতা হযরত আদম (আ.) এর যুগে। পবিত্র কুরআনের সূরা মায়েদার ২৭ নম্বর আয়াতে হাবিল ও কাবিলের কুরবানির কথা উল্লেখ আছে। বিভিন্ন সূত্রে জানা যায় এটিই ছিল মানব জাতির প্রথম কুরবানি।

কুরবানির অনেক ফজিলত ও তাৎপর্য রয়েছে। ইসলামি বর্ষপঞ্জির ১২ তম মাস জ্বিলহজ্জ। মহান আল্লাহ তা’আলা জ্বিলহজ্জ মাসের প্রথম ১০ দিনকে অন্যান্য দিনের উপর শ্রেষ্ঠত্ব ও মর্যাদা দান করেছেন।

রাসূলুল্লাহ (সা.) বলেন, এই দশ দিনের মধ্যে কৃত নেক আমলের চেয়ে আল্লাহর নিকট অধিক পছন্দনীয় আর কোন আমল নেই। সাহাবাগণ বললেন, আল্লাহর পথে জিহাদও নয় কি? ’তিনি বললেন, “আল্লাহর পথে জিহাদও নয়।” তবে এমন কোনো ব্যক্তি (এর আমল) যে নিজের জান-মাল সহ বের হয় এবং তারপর কিছুই সঙ্গে নিয়ে আর ফিরে আসে না। -(বুখারী, আবু দাউদ)

► ডাউনলোডঃ কুরবানির তাৎপর্য pdf 
► ডাউনলোডঃ কুরবানির ইতিহাস pdf
► ডাউনলোডঃ উসুলুল ইফতা pdf 

কুরবানীর বিধান pdf পরিচিতি

গ্রন্থের নামঃ কুরবানীর বিধান
লেখকঃ আব্দুল হামীদ আল মাদানী
গ্রন্থের ভাষাঃ বাংলা
বই ক্যাটাগরিঃ ইসলামিক, কুরবানি সংক্রান্ত মাসআলা
ফরম্যাটঃ ই-বুক / পিডিএফ বুক
ডাউনলোডঃ প্রায় ৫৪৫ কিলোবাইট (0.5 MB) (গুগল ড্রাইভ)

প্রত্যেক সামর্থ্যবান মুমিনদের উচিত সাধ্য মতো কুরবানি করা। কুরবানি আল্লাহর নিকট অধিক পছন্দের। কুরবানীর বিধান ও কুরবানির বিভিন্ন মাসআলা সম্পর্কে জানতে এই pdf বইটি খুবই গুরুত্বপূর্ণ। নিচে দেওয়া লিংক থেকে কুরবানির বিধান pdf বইটি ডাউনলোড করে নিন।

► ► ডাউনলোডঃ কুরবানীর বিধান pdf

প্রিয় পাঠক, কুরবানি একটি গুরুত্বপূর্ণ ইবাদত। যা আল্লাহর নিকট অধিক পছন্দের। কুরবানিকারীদের মহান আল্লাহ অনেক ভালোবাসেন। কুরবানির বিধান pdf টির মাধ্যমে আপনারা কুরবানি সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ বিষয়াবলী সম্পর্কে জানতে পারবেন।

আরো pdf বই ডাউনলোড করুন

► ডাউনলোডঃ কাসাসুন নাবিয়্যিন pdf
► ডাউনলোডঃ কাওয়াইদুল ফিকহ বাংলা pdf
► ডাউনলোডঃ মিম্বারের ধ্বনি pdf

Leave a Comment

error: Content is protected !!