সহজ কুরআন শিক্ষা বই pdf ডাউনলোড

সহজ কুরআন শিক্ষা বই pdf
Written by IQRA Bari

কুরআন হলো পরাক্রমশালী আল্লাহ তা’য়ালার অনন্য এক নিদর্শন। সৃষ্টিজগতের আদি থেকে শুরু করে অন্ত পর্যন্ত বিভিন্ন বিষয়ের জ্ঞান এই ঐশী কুরআনে লিপিবদ্ধ করা হয়েছে। কুরআনকে মানব জাতির হিদায়াত এবং পথ নির্দেশক হিসেবে এই পৃথিবীবাসীর কাছে প্রেরণ করা হয়েছে। কুরআনের শিক্ষা প্রতিটি মানুষকে আলোর পথ দেখায়। তাই আজ আমি সহজ কুরআন শিক্ষা বই pdf Download নিয়ে আলোচনা করবো।

কুরআন শিক্ষার সহজ পদ্ধতি

আমরা বাংলা ভাষাভাষী মানুষ, আমাদের কাছে কুরআন শিক্ষাটা একটু কঠিন লাগতে পারে। কেননা কুরআন হলো আরবি ভাষায়। তবে আমরা চাইলে সামান্য কিছু বিষয় ফলো করার মাধ্যমে সহজ পদ্ধতিতে কুরআন শিক্ষা করতে পারি। এজন্য আমরা দুইটা বিষয় ফলো করতে পারি। সুযোগ হলে কোনো আলেম সাহেব থেকে সরাসরি কুরআন শিক্ষা করতে পারি অথবা কুরআন শিক্ষার জন্য বিভিন্ন বইয়ের সহায়তা নিতে পারি।

বাংলা কুরআন শিক্ষার জন্য বিভিন্ন ধরণের বই ইতোমধ্যে বাজারে পাওয়া যায়। যদি সম্ভব হয়, তবে নিকটস্ত কোনো লাইব্রেরী থেকে বাংলা কুরআন শিক্ষার বই সংগ্রহ করতে পারেন। নতুবা সহজ বাংলা কোরআন শিক্ষার জন্য নিচ থেকে “সহজ কুরআন শিক্ষা বই pdf ” ডাউনলোড করে নিতে পারেন।

সহজ কুরআন শিক্ষা বই pdf

() কুরআন শিক্ষা: বিধান, পদ্ধতি ও ফজিলত -লেখক: হাবীবুল্লাহ মুহাম্মাদ ইকবাল

(২) নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা PDF – লেখক: হযরত মাওলানা ক্বারী বেলায়েত হুসাইন

(৩) পবিত্র কুরআন শিক্ষা পদ্ধতি – লেখক: মুফতি সুলতান মাহমুদ

(৪) শিক্ষক ছাড়া কুরআন শিক্ষার সহজ পদ্ধতি – লেখক: আবু আহমাদ সাইফুদ্দিন বেলাল

(৫) আল কুরআনের আলোকে আরবী শিক্ষা – লেখক: মাওলানা আবু তাহের

(৬) তাজবীদ শিক্ষা – লেখক: মুহাম্মদ সফিকুল্লাহ

(৭) নূরানী পদ্ধতিতে ২৭ ঘন্টায় কুরআন শিক্ষা – লেখক: প্রকৌশলী মইনুল হোসেন

(৮) তালীমুল কুরান – লেখক: মাওলানা এ. কে. এম শাহজাহান

(৯) শিশু ও বয়স্কদের কুরআন শিক্ষার সহজ পদ্ধতি – লেখক: আবু আহমাদ সাইফুদ্দীন বেলাল

উপরোক্ত বইগুলো থেকে আপনি খুব সহজেই মহাগ্রন্থ আল-কুরআন শিখতে পারবেন ইনশাআল্লাহ। তবে আমি পার্সোনালি রিকোমেন্ট করি যে, আপনার যদি সুযোগ হয়, তবে নিকটস্ত কোনো আলেম সাহেব থেকে কুরআন শিখুন। এতে করে আপনি অতি অল্প সময়েই শুদ্ধ উচ্চারণে কুরআনের জ্ঞান আয়ত্ব করতে পারবেন।

বিভিন্ন কুরআন শিক্ষার বই পড়েও আপনি কুরআন শিক্ষা করতে পারবেন। তবে উচ্চারণের দিক দিয়ে জটিলতা তৈরি হতে পারে। মুখের উচ্চারণ কখনই বইয়ের বর্ণমালা দ্বারা পূর্ণতা পায় না। যাইহোক, যেভাবেই আপনার কাছে সহজ মনে হয় সেভাবেই কোরআন শিক্ষা করেন। মহান আল্লাহ আপনার আগ্রহকে কবুল করুন।

আরো PDF বই ডাউনলোড করুন

▶️ ডাউনলোডঃ ইসলামিক বই pdf download
▶️ ডাউনলোডঃ মহানবীর জীবনী pdf 
▶️ ডাউনলোডঃ মাশরুম চাষ পদ্ধতি বই pdf

1 Comment

  • অনেক উপক্রিত হলাম। ইনশাআল্লাহ আমার আব্বু আম্মুকে কোরআন শিক্ষা দিতে পারব। ভাবতেই ভাল লাগেছ। আর আপনাদেন না জানিয়ে ডাউনলোড করলাম ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

Leave a Comment

error: Content is protected !!