হিন্দি ভাষা শিক্ষা বই pdf Download | হিন্দি ভাষা বাংলা উচ্চারণ বই

হিন্দি ভাষা শিক্ষা বই pdf Download - হিন্দি ভাষা বাংলা উচ্চারণ বই
Written by IQRA Bari

পৃথিবীতে হাজার হাজার ভাষার প্রচলন আছে। তারমধ্যে হিন্দিও একটি সংখ্যাগরিষ্ঠ মানুষের মার্তৃভাষা। সারাবিশ্বে মানুষের কথিত ভাষাগুলোর মধ্যে হিন্দি ভাষার অবস্থান চতুর্থ নম্বরে রয়েছে। কৌতুহল বশতঃ আমরা অনেকেই চাই হিন্দি ভাষা শেখার জন্যে। আপনার সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে হিন্দি ভাষা শিক্ষা বই pdf টি পড়তে পারেন।

এই বইটির মাধ্যমে মাত্র ৩০ দিনে শিখুন আধুনিক পদ্ধতিতে হিন্দি ভাষা। বইটিতে বাংলা ভাষার বর্ণমালা দিয়ে হিন্দি ভাষার বর্ণমালা গুলোকে খুব সহজেই ফুটিয়ে তোলা হয়েছে। তাছাড়া, বইটিতে রয়েছে হিন্দি ভাষা বাংলা উচ্চারণ ও অর্থসহ প্রয়োজনীয় শব্দসমূহ।

আপনি যদি হিন্দি ভাষা বাংলায় শিখতে চান, তবে এই বইটি আপনাকে খুব চমৎকার ভাবে হেল্প করবে। অনেকেই জানতে চান কিভাবে হিন্দি ভাষা শিখব? আমি তাদেরকে এই বইটি নির্দ্বীধায় সাজেস্ট করি।

আরও পড়ুনঃ বাংলা সমার্থক শব্দ (স্বরবর্ণ)

আমরা সম্পূর্ণ বিনামূল্যেই হিন্দি ভাষা শিক্ষা বই ডাউনলোড করার ব্যবস্থা করেছি। হ্যাঁ, তার আগে চলুন বইটি সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

হিন্দি ভাষা শিক্ষা বই pdf পরিচিতি

বইয়ের নামঃ কম্পিউটার পদ্ধতিতে ৩০ দিনে হিন্দি ভাষা শিখুন
সম্পাদনায়ঃ মো. মোখলেছুর রহমান ও কাজী মুক্তার হোসেন।
প্রকাশনায়ঃ সোহাগ বুক ডিপো
বইয়ের ভাষাঃ বাংলা -হিন্দি
বই ক্যাটাগরিঃ ভাষা শিক্ষা
ডাউনলোডঃ ৭, (kb) কিলোবাইট (7.1 MB)

’৩০ দিনে শিখুন আধুনিক পদ্ধতিতে হিন্দি ভাষা’ এই বইটির বিশেষত্ব হলো আমাদের দৈনন্দিন জীবনে ব্যবহৃত সকল প্রয়োজনীয় ওয়ার্ড গুলোকে বইটিতে স্থান দেওয়া হয়েছে।

আবার প্রত্যেকটা হিন্দি ওয়ার্ডকে বাংলা ভাষায় ভাষান্তর করে দেখানো হয়েছে। যারা নতুন করে হিন্দি ভাষা শিখতে চান, তাদের জন্য এটি একটি এডভান্টেজ।

হিন্দি ভাষা শেখার সহজ উপায়

যে কোন ভাষা শেখার জন্য আপনাকে প্রথমেই ভাষায় ব্যবহৃত বর্ণমালা গুলোকে ভালো ভাবে বুঝতে হবে, চিনতে হবে এবং শিখতে হবে।

হিন্দি ভাষাতেও আমাদের বাংলা ভাষার মতো স্বরবর্ণ এবং ব্যঞ্জণ বর্ণ রয়েছে। আপনি যদি হিন্দি ভাষার বর্ণমালা গুলোকে নিজের আয়ত্বে আনতে পারেন, তবে নতুন হিসেবে হিন্দি শেখার জন্য এটা আপনার জন্য অনেক বড় একটি অর্জন।

মোটকথা হলো এই বইটিতে হিন্দি ভাষা শেখার নিয়ম বলা আছে। যে কোনো শ্রেণী-পেশার মানুষ খুব সহজেই বইটি থেকে হিন্দি শিখে নিতে পারবে।

হিন্দি ভাষা শিক্ষা বই ডাউনলোড

হিন্দি ভাষা অত্যন্ত সহজ একটি ভাষা। এই বইটি অধ্যয়নের মাধ্যমে যা আপনি অল্প দিনের পুরোপুরি আয়ত্বে আনতে পারবেন।

আমরা এই পিডিএফ বইটিকে গুগল ড্রাইভে সংরক্ষণ করেছি। আপনি চাইলে নিচে দেওয়া লিংক থেকে হিন্দি ভাষা শেখার জন্য বইটি ডাউনলোড করে নিতে পারেন।

↪️ হিন্দি ভাষা শেখার বই ডাউনলোডঃ হিন্দি ভাষা শিক্ষা বই pdf

আপনার প্রয়োজন হবে এমন আরো pdf বই

▶️ ডাউনলোডঃ ম্যাসেজ বই pdf 
▶️ ডাউনলোডঃ কওমি মাদ্রাসার সকল বই pdf
▶️ ডাউনলোডঃ বেহেশতী গাওহার বাংলা pdf

গুরুত্বপূর্ণ কিছু কথাঃ

ইন্ডিয়াতে ১২৫ কোটি মানুষের মাঝে হিন্দি ভাষায় কথা বলছে ৪৩ দশমিক ৬৩ শতাংশ মানুষ। ইন্ডিয়া ছাড়াও হিন্দি ভাষাভাষী মানুষ বিভিন্ন দেশের ছোট-বড় গোত্রের মাঝে ছড়িয়ে আছে।

বাংলা ভাষার মতোই হিন্দি ভাষায় স্বরবর্ণ এবং ব্যঞ্জণ বর্ণ রয়েছে। এটা বাংলা ভাষাভাষীদেরকে হিন্দি ভাষা শিক্ষাতে অনেকটা সাহস যোগাবে।

ইন্ডিয়া আমাদের পার্শবর্তী দেশ হওয়ায় অনেকেই হিন্দি ভাষায় কথা বলতে পারে। এটা সত্য যে, আপনিও যদি চেষ্টা করেন তবে নিশ্চই হিন্দি আপনিও বলতে পারবেন।

যাইহোক, আপনিও যদি হিন্দি ভাষা শিখতে আগ্রহী হয়ে থাকেন, তবে আশাকরি এই প্রতিবেদনে রিভিউ করা হিন্দি ভাষা শিক্ষা বই pdf টি আপনার জন্য খুবই ফলপ্রসূ হবে ইনশাআল্লাহ।

About the author

IQRA Bari

আলোর অনুপস্থিতিতেই অন্ধকারের জন্ম। অথচ, অন্ধকারের কোন অস্তিত্ব নেই।
আমরা যদি আলোকিত হই, তবে সমাজে অন্ধকার বলতে কিছুই থাকবে না।

Leave a Comment