বিষয় ভিত্তিক কুরআন pdf download

বিষয় ভিত্তিক কুরআন pdf download
Written by IQRA Bari

বিষয় ভিত্তিক কুরআন pdf : মহাগ্রন্থ আল কুরআনের আয়াত সমূহ নাজিলের বিভিন্ন প্রেক্ষাপট রয়েছে। পরিস্থিতি ও প্রয়োজনের ভিত্তিকে বিভিন্ন সময়ে এক বা একাধিক আয়াত নাজিল হয়েছে। যে কারণে একটি বিষয়ের আলোচনা কুরআনের বিভিন্ন সূরার বিভিন্ন আয়াতে স্থান পেয়েছে।

পবিত্র কুরআনে মোট সূরা সংখ্যা ১১৪ টি এবং আয়াত সংখ্যা ৬,৬৬৬ টি। দুর্ভাগ্যবশত আমাদের অনেকেই মহাগ্রন্থ আল কুরআন তেমন বুঝিনা। তাই বুঝার সুবিধার্থে বিভিন্ন ইসলামিক স্কলারগণ বিষয় ভিত্তিক কুরআনের আয়াত গুলোকে একত্রিত করে বিভিন্ন নামে বই লিখেছেন।

► ডাউনলোডঃ বিষয়ভিত্তিক আয়াত ও হাদিস pdf
► ডাউনলোডঃ রাসুল সাঃ এর জীবনী বই pdf
► ডাউনলোডঃ নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা বই pdf

খোদার ঐশী বাণী মহাগ্রন্থ আল কুরআন বুঝতে উক্ত বইগুলো বিশেষ ভূমিকাও রাখছে। এটা অবশ্য একটি মহা সফলতাও বটে। বিষয় ভিত্তিক কুরআনের একটি বিশেষ বৈশিষ্ট্য হলো, এই বই গুলোতে আয়াত নাজিলের প্রেক্ষাপট ও উদ্দেশ্যের ভিত্তিতে বিভিন্ন সূরা থেকে আয়াত সমূহকে একত্রিত করা হয়েছে।

কুরআন তিলাওয়াতকারী এর মাধ্যমে খুব সহজেই কুরআন বুঝতে পারছে। এই ব্লগে আমাদের সকল পাঠকদের সুবিধার্থে বিষয় ভিত্তিক কুরআন pdf download লিংক প্রদান করা হয়েছে। কুরআন বুঝে পড়ার জন্য উক্ত pdf বইগুলো অনেক সুবিধা তৈরি করবে বলে মনে করি।

বিষয় ভিত্তিক কুরআন pdf download

বিষয় ভিত্তিক কুরআনের আয়াত pdf বইগুলোর লিংক নিচে প্রদান করা হয়েছে। আপনার প্রয়োজন অনুসারে ডাউনলোড করে নিন।

ডাউনলোডঃ বিষয় ভিত্তিক কোরআন pdf (১ম খণ্ড)

ডাউনলোডঃ বিষয় ভিত্তিক কোরআন pdf (২য় খণ্ড)

ডাউনলোডঃ বিষয় ভিত্তিক আয়াত pdf 

প্রিয় পাঠক, উপরোক্ত বিষয় ভিত্তিক কুরআনের আয়াত pdf গুলোর একটি বিশেষ বৈশিষ্ট্য হলো, এই বইগুলোতে কুরআনের বিষয়ভিত্তিক আয়াতের পাশাপাশি বিভিন্ন বিষয়ভিত্তিক হাদিসও পাবেন।

এই বইগুলোর হার্ড কপি বাজারে পাওয়া যায়। আপনি অবশ্যই চেষ্টা করবেন বিষয় ভিত্তিক কুরআন বই গুলো আপনার সংগ্রহে রাখার জন্য। এতে করে আপনি বইগুলো পড়ে তুলনামূলক বেশি উপকৃত হবেন ইনশাআল্লাহ।

Leave a Comment

error: Content is protected !!