সকল ইসলামিক বই pdf download

সকল ইসলামিক বই pdf download
Written by IQRA Bari

স্রষ্টার মনোনীত একমাত্র ধর্ম ইসলাম। এটিই কেবল স্রষ্টার কাছে গ্রহণযোগ্য। ইসলাম শুধুমাত্র একটি সাধারণ ধর্মই নয়; এটি একটি পূর্ণাঙ্গ জীবনব্যবস্থা। ইসলামকে জানতে হলে প্রচুর জ্ঞান আয়ত্ব করা জরুরি। এজন্য আপনাদের খেদমতে বেশকিছু ইসলামিক বই pdf শেয়ার করছি।

কুরআনের প্রথম বাণীটাই ছিল ’পড়’। পড়ার মাধ্যমেই বিভিন্ন বিষয় জানা যায়। ইসলামিক জীবনব্যবস্থার জ্ঞান আহরণের জন্য পড়াশোনার প্রতিটি মূহুর্তই ইবাদতের শামিল। জানার পর যেই ইবাদত করা হয় সেই ইবাদতে তৃপ্তি আসে।

অজানা কোনো ইবাদতে মনে তৃপ্তিও আসে না এবং এই ধরণের ইবাদত অত্যন্ত ত্রুটিযুক্ত হয়। আর স্রষ্টার কাছে ত্রুটিযুক্ত ইবাদত গ্রহণযোগ্যতা পায় না। এজন্য প্রতিটি মুমিন-মুসলমানকে ইসলামিক বিভিন্ন বই পড়া উচিত।

ইসলামিক বই মানেই কুরআন -হাদিসের অনুসরণ ও অনুকরণে লেখা। যেই বইগুলো পড়লে আত্মায় প্রশান্তি আসে এবং মানসিক ভাবে উন্নতি হয়। চমৎকার কিছু ইসলামিক বই pdf download করুন সম্পূর্ণ বিনামূল্যে।

ইসলামিক বই pdf ফ্রি ডাউনলোড

আমরা বাছাইকৃত অল্পকিছু ইসলামিক বইয়ের pdf সংগ্রহ করেছি এবং তা আপনাদের সাথে শেয়ার করছি। এই গুলো বিভিন্ন সুনামধন্য লেখক কর্তৃক প্রকাশিত। বইগুলো থেকে আপনারা দ্বীনি জ্ঞান অর্জন করতে পারবেন বলে মনে করি।

(১) সহজ কুরআন শিক্ষা বই pdf

মহাগ্রন্থ আল-কুরআন হলো স্রষ্টা প্রদত্ত ঐশী বাণী, যা একটি সমুজ্জ্বল আলোকবর্তিকা। কুরআন নামক গ্রন্থটি জ্বীন ও মানব জাতির হিদায়েদ এবং পথ নির্দেশক গ্রন্থ হিসেবে বিবেচিত। মুসলিম হিসেবে কুরআনের জ্ঞান আয়ত্ব করা আমাদের উপর দায়িত্ব। সুতরাং আমাদের সবাইকেই কুরআন শিখতে হবে।

কুরআন শেখার সহজ উপায় নিয়ে বেশ কিছু জনপ্রিয় বইয়ের সমন্বয়ে একটি আর্টিকেল লেখা হয়েছে। সেইসাথে সহজ কুরআন শিক্ষা pdf বই শেয়ার করা হয়েছে। এই বইগুলো থেকে সহীহ কুরআন শিক্ষা পদ্ধতি জানতে পারবেন। নিচে দেওয়া লিংক থেকে বইগুলো ডাউনলোড করুন।

► ডাউনলোডঃ সহজ কুরআন শিক্ষা বই pdf

(২) তালিমুল ইসলাম বাংলা pdf

তালিমুল ইসলাম বইটি প্রাথমিক ভাবে উর্দূ ভাষার একটি বই। তবে বাংলায় এর অনুবাদ বইটি পাওয়া যায়। এই বইটিতে ইসলাম সংক্রান্ত বিভিন্ন বিষয়ের আলোচনা রয়েছে। বইটি কওমি মাদ্রাসার পাঠ্যসূচির অন্তরভূক্ত। তবে যে কোনো শ্রেণী-পেশার মানুষ এই বইটি পড়তে পারবে। তালিমুল ইসলাম বাংলা pdf বইটি ডাউনলোড করার জন্য নিচে দেওয়া লিংকটি ফলো করুন।

► ডাউনলোডঃ তালিমুল ইসলাম বাংলা pdf

(৩) বেলা ফুরাবার আগে pdf Download

পাঠক মহলে লেখক আরিফ আজাদের নাম খুবই আলোচিত। তারঁই লেখা একটি বই হলো ’বেলা ফুরাবার আগে’। এই বইটি যদিও জীবন সংক্রান্ত একটি বই। তবে এইটিতে ফুটে উঠেছে ইসলামিক জীবন যাত্রা মান, নির্দ্বীধায় বইটিকে ইসলামিক বইয়ের তালিকায় রাখা যায়।

আপনি যদি ইসলামিক লাইফ সংক্রান্ত কোন বই খুঁজেন তবে এই বইটি আপনি পড়তে পারেন। নিচে দেওয়া লিংক থেকে বেলা ফুরাবার আগে pdf Download করে নিন।

► ডাউনলোডঃ বেলা ফুরাবার আগে pdf Download

(৪) প্যারাডক্সিক্যাল সাজিদ PDF ১ ও ২ ডাউনলোড

সময়ের সবচেয়ে আলোচিত বই প্যারাডক্সিক্যাল সাজিদ। এই বইটি নাস্তিকদের আপত্তিকর বিভিন্ন প্রশ্নের জবাবে লেখা। আমাদের মাঝে এমন অনেক লোক আছেন, যারা স্রষ্টা সম্পর্কে বিভিন্ন আপত্তিকর মন্তব্য করে। তাদের জন্য এই বইটি অনেক ফলফসূ হবে।

প্যারাডক্সিক্যাল সাজিদ বইট দুইটি খন্ডে বিভক্ত। নিচে দেওয়া লিংক থেকে ডাউনলোড করে নিন প্যারাডক্সিক্যাল সাজিদ প্রথম ও দ্বিতীয় খন্ডের pdf.

► ডাউনলোডঃ প্যারাডক্সিক্যাল সাজিদ pdf ১ম. খণ্ড
► ডাউনলোডঃ প্যারাডক্সিক্যাল সাজিদ pdf ২য়. খণ্ড

(৫) গাজওয়াতুল হিন্দ pdf download

গাজওয়াতুল হিন্দ হলো প্রিয় নবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাস -এর একটি ভবিষ্যতবাণী। এই ভবিষ্যতবাণীর উপর ভিত্তি করে এই বইটি লেখা। এই বইটি থেকে আপনি শেষ জামানার বিভিন্ন ফেৎনা সম্পর্কে অবগত হতে পারবেন। পাশাপাশি গাজওয়াতুল হিন্দের ভবিষ্যতবাণী বিষয়ে জ্ঞান লাভ করতে পারবেন। গাজওয়াতুল হিন্দ pdf download করতে নিচে দেওয়া লিংকটি ফলো করুন।

► ডাউনলোডঃ গাজওয়াতুল হিন্দ pdf 

৬. নফসের বিরুদ্ধে লড়াই বই pdf

শয়তান মানুষের প্রকাশ্য শত্রু হলেও নফস আমাদেরকে বিভিন্ন ভাবে দিকভ্রান্ত করে, যা শয়তানের কুমন্ত্রণা থেকেও ভয়ঙ্কর। শয়তান পূর্বে শয়তান ছিল না, তাকে তার নফস দিকভ্রান্ত করেছে। ফলে সে অহংকারী হয়েছে এবং চির পথভ্রষ্ট হয়ে গেছে। এজন্য নফসের বিরুদ্ধেও আমাদেরকে সজাগ থাকতে হবে।

► ডাউনলোডঃ নফসের বিরুদ্ধে লড়াই pdf

[পর্যায়ক্রমে এই লিস্ট আরো দীর্ঘ করা হবে ইনশাআল্লাহ ]

শেষ কথাঃ

প্রিয় পাঠক, আমাদের সংগ্রহে থাকা বেশকিছু ইসলামিক বই pdf আপনাদের সামনে তুলে ধরেছি। এই বইগুলো বিভিন্ন সুনামধন্য লেখকগণ লিখেছেন। পাঠক হিসেবে আশাকরি বইগুলো আপনারা খুবই ইনজয় করবেন।

বইগুলো থেকে আপনারা নিশ্চই কুরআন -হাদিসের বিভিন্ন জ্ঞান অর্জন করতে পারবেন এবং জীবন চলার পথে বইগুলোতে উল্লিখিত ইসলামিক লাইফ স্টাইল ফলো করার মাধ্যমে জীবনকে সমৃদ্ধি দিকে এগিয়ে নিতে পারবেন।

আশাকরি এই লিস্টের বিখ্যাত ইসলামিক বই pdf গুলো পার্থিব জীবনের পাশাপাশি আখেরাতের জীবনকেও সমৃদ্ধ করবে ইনশাআল্লাহ। সবার জীবনে ঈমানের আলো প্রজ্জ্বলীত হোক, সুখময় হোক জীবনের প্রতিটি মূহুর্ত।

3 Comments

  • আমি আমার ছেলের জন্য একটা সুন্দার নাম পেতে চায়

    • প্রিয় ভাই, আপনার ছেলের নাম ”নাজিরুল ইসলাম” অথবা “ আজাহারুল ইসলাম” রাখতে পারেন। অথবা আমাদের দেওয়া বইটি ডাউনলোড করে নামের লিস্টটি দেখুন এবং পছন্দমতো নাম সিলেক্ট করে নিতে পারেন।

Leave a Comment

error: Content is protected !!