বিদ্রোহী কবিতা পিডিএফ Download

বিদ্রোহী কবিতা পিডিএফ Download
Written by IQRA Bari

বিদ্রোহী কবিতা পিডিএফ : বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের যুগন্তকারী কবিতা ‘বিদ্রোহী’ পাঠকদের কাছে চির বিষ্ময়। কবিতাটি ১৯২২ সালের ৬ ই জানুয়ারি প্রথম প্রকাশ হয় কলকাতার ‘বিজলী’ নামক একটি পত্রিকায়। কবিতাটি যুবকদের জন্য অনুপ্রেরণা।

বিদ্রোহী কবিতা নজরুলের আত্মবিশ্বাস ও সাহসিকতার বহিঃপ্রকাশ। এই কবিতাটির মাধ্যমে জাতীয় কবির পরিচিতি সহজেই বৃদ্ধি পেয়েছে। নজরুলের লেখা ‘অগ্নিবীণা’ কাব্যগ্রন্থে কবিতাটি সংরক্ষণ করা হয়েছে। অগ্নিবীণা কাব্যগ্রন্থটি প্রকাশ করে নজরুল বিভিন্ন পুরুস্কারে ভূষিত হয়েছিলেন।

পাঠকদের কাছে বিদ্রোহী কবিতাটি বেশ আকর্ষণের এবং ভালোবাসার। কবিতাটি আবৃত্তি করতেও বেশ ভালো লাগে। এজন্য প্রায় কবিতা পাঠকেরাই বিদ্রোহী কবিতাটি নিজের কাছে সংরক্ষণের ইচ্ছে পোষণ করেন।

আজ আমি আপনাদের সাথে বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের যুগন্তকারী বিদ্রোহী কবিতাটির pdf শেয়ার করবো, যা পাঠকদের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলছে।

বিদ্রোহী কবিতা পিডিএফ পরিচিতি

কবিতার নামঃ বিদ্রোহী
লেখকঃ কাজী নজরুল ইসলাম
বইয়ের নামঃ অগ্নিবীণা
ফরম্যাটঃ ই-বুক / পিডিএফ বুক
ডাউনলোডঃ ১৮৫ কিলোবাইট (185KB) (গুগল ড্রাইভ)

প্রিয় কবিতা পাঠক, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বিদ্রোহী কবিতাটি গুগল ড্রাইভে সংরক্ষণ করা হয়েছে। আপনার কাঙ্খিত সেই বিদ্রোহী কবিতা pdf download করতে নিচে দেওয়া লিংকটি ফলো করুন।

ডাউনলোডঃ বিদ্রোহী কবিতা pdf

আরো pdf বই ডাউনলোড করুন

► ডাউনলোডঃ ঢাকা সিটি ম্যাপ pdf 
► ডাউনলোডঃ ইংরেজি শেখার বই pdf
► ডাউনলোডঃ হিন্দি ভাষা শিক্ষা বই pdf

আশাকরি বিদ্রোহী কবিতার পিডিএফটি পেয়ে আপনারা উপকৃত হয়েছেন। আপনাদের প্রয়োজনীয় এবং পছন্দের একটি pdf বইয়ের নাম কমেন্টে লিখে ফেলুন, যা পরবর্তীতে এই ওয়েবসাইটে প্রকাশ করা হবে ইনশাআল্লাহ। ধন্যবাদ

Leave a Comment

error: Content is protected !!